ঢাকা, রবিবার ২২ মে ২০২২, ১০:৫৭ অপরাহ্ন
এবার সত্যি কি ক্রিকেটকে বিদায় বললেন আফ্রিদি!
দৈনিক ডাক অনলাইন ডেস্ক

পাকিস্তান ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও তারকা অলরাউন্ডার শহীদ আফ্রিদি ক্রিকেটকে কবে বিদায় জানাবেন সে প্রশ্নে ক্রিকেটবিশ্বে নানান কৌতুক চালু রয়েছে। তা হবারই কথা। বেশ কয়েকবার অবসরের ঘোষণা দিয়ে ফের খেলায় ফিরেছেন তিনি।

বয়স ৪১ চললেও তরুণদের সঙ্গে সমান তালে ২২ গজের মাঠ মাতাচ্ছেন এখনও। বিভিন্ন ফ্রাঞ্চাইজি ক্রিকেটে ব্যাটিং করছেন, বোলিং করছেন দুর্দান্ত। অধিনায়কত্বও করছেন।

তবে এবার অবসরের ব্যাপারে মনঃস্থির করেছেন এই সাবেক পাক অলরাউন্ডার। পাকিস্তান সুপার লিগ (পিএসএল) টি-টোয়েন্টি ক্রিকেটের আসন্ন মৌসুম খেলেই অবসর নিতে চান আফ্রিদি।

পিএসএলে এবার মুলতান সুলতানস বদলে কোয়েটার হয়ে খেলতে চান তিনি। এরপর ব্যাট-বল শোকেসে তুলে রাখবেন।

পাকিস্তানের সাংবাদিকদের বুমবুম আফ্রিদি বলেছেন, ‘হয়তো এটাই আমার শেষ পিএসএল হতে চলেছে। আমি কোয়েটার হয়ে খেলতে চাই এই মৌসুম। যদি মুলতান সুলতানস আমাকে দল ছাড়তে দেয় এবং কোয়েটা তাদের দলে নিতে চায়।’

এরপরও হয়ত ক্রিকেটপ্রেমীদের অনেকেই বিশ্বাস করতে চাইবে না। কে জানে হুট করে ফের টি-টোয়েন্টির কোনো এক টুর্নামেন্টে ব্যাট-বল নিয়ে হাজির হয়ে যান তিনি!

সবশেষ ২০১৬ সালে পাকিস্তানের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন আফ্রিদি। এরপর থেকে পিএসএল ও অন্যান্য ফ্রাঞ্চাইজি টি-টোয়েন্টি খেলে চলেছেন।

পিএসএলের প্রথম আসরে পেশোয়ারের অধিনায়ক ছিলেন তিনি। আর বর্তমান দল মুলতানের হয়ে জিতেছেন পিএসএলের সবশেষ শিরোপা।

এখনও পর্যন্ত পিএসএলে ৫০ ম্যাচ খেলে ৪৪ উইকেট শিকার করেছেন এবং ১৫৩.৪৬ স্ট্রাইকরেটে করেছেন ৪৬৫ রান। সে হিসেবে পিএসএলের অন্যতম সেরা অলরাউন্ডার তিনিই।

আগে পেশোয়ার জালমি এবং করাচি কিংসের হয়েও খেলেছেন তিনি।

আর টুর্নামেন্টের ২০২১ সালের আসরে কোয়েটা গ্ল্যাডিয়েটরসের হয়ে খেলার ইচ্ছা প্রকাশ করেছেন আফ্রিদি।

Leave a Reply

Your email address will not be published.

x