ঢাকা, সোমবার ২৩ মে ২০২২, ১২:২০ পূর্বাহ্ন
বিশ্বকাপের দল অনেকটা তৈরি
দৈনিক ডাক অনলাইন ডেস্ক

হাতে আর দশ দিন সময়। এর মধ্যেই দিতে হবে বাংলাদেশের বিশ্বকাপ দল। কেন না, আইসিসি’র বেঁধে দেয়া সময় আগামী ১০ সেপ্টেম্বরের মধ্যে জমা দিতে হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের দল।

কিন্তু ১০ তারিখ পর্যন্ত চলবে বাংলাদেশ-নিউজিল্যান্ডের মধ্যে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। তবে টাইগারদের হেড কোচ রাসেল ডমিঙ্গো চেয়েছিলেন বিশ্বকাপের দলটা নিউজিল্যান্ড সিরিজের আগেই জানিয়ে দিতে।

সোমবার ভার্চুয়াল সংবাদ সম্মেলনে বলেন, দল অনেকটা তৈরি করাই আছে তবে নিউজিল্যান্ড সিরিজের আগে দল ঘোষণা করলে সুবিধা হতো।

“এই সিরিজ শেষ হওয়ার দু-একদিন আগেই বিশ্বকাপ দল ঘোষণা করতে হবে। সম্ভবত সেপ্টেম্বরের ৯ বা ১০ তারিখের মধ্যে জানাতে হবে। এই মুহূর্তে আমাদের বেশ ভালো ধারণা আছে, দল কেমন হতে যাচ্ছে। এই সিরিজের আগেই স্কোয়াড ঘোষণা করতে পারলে অবশ্য দারুণ হতো। ক্রিকেটারদের চাপ তাহলে হালকা হতো। বিশ্বকাপ দল নির্বাচন নিয়ে ভয় ছাড়াই ওরা খেলতে পারত এই সিরিজে। কিন্তু আমার মনে হয় না আমরা তা এখনও পারছি।”

দল যেহেতু দেয়া হয়নি কিউই সিরিজের আগে তাই আরেকটু সময় পাচ্ছে যাচাই বাছাইয়ের। এক্ষেত্রে গত অস্ট্রেলিয়া সিরিজের পারফর্মের সঙ্গে দেখা হবে এই সিরিজটাও।

ডমিঙ্গো বলছেন, “দলে জায়গার জন্য লড়াই সবসময়ই দারুণ ব্যাপার। সবসময়ই বলে এসেছি, ম্যাচ জিততে হলে স্রেফ ১১ জন ক্রিকেটার নিয়ে ভাবলে চলবে না। একটা গোটা স্কোয়াড ভাবতে হবে। বিশেষ করে মহামারীর সময়ে সুরক্ষা বলয়ের জীবন, ভ্রমণের নানা বাধা, সবকিছু মিলিয়ে পারফর্ম করার মতো একটা বড় স্কোয়াড তৈরি রাখা জরুরি। আমাদের জন্য দারুণ ব্যাপার যে এই সংস্করণে কিছুটা গভীরতা আমরা তৈরি করতে পেরেছি।”

সব ছাপিয়ে ডমিঙ্গোর আশা সিরিজ জিতবে বাংলাদেশ। এই সিরিজ জেতার সুখস্মৃতি নিয়েই পা রাখতে চান বিশ্বকাপে।

“সিরিজ জেতাটা গুরুত্বপূর্ণ। আমরা ঘরের মাঠে খেলছি, আমরা বিশ্বকাপের আগে আত্মবিশ্বাসটা বাড়াতে চাই।”

Leave a Reply

Your email address will not be published.

x