ঢাকা, বৃহস্পতিবার ০১ ডিসেম্বর ২০২২, ০৪:১৩ অপরাহ্ন
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া শঙ্কামুক্ত: চিকিৎসক
Reporter Name

করোনা আক্রান্ত বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া ভালো আছেন, তার শারিরীক অবস্থাও স্থিতিশীল আছে। এ তথ্য জানিয়েছেন তার চিকিৎসক দলের প্রধান অধ্যাপক এফ এম সিদ্দিকী। সোমবার (১২ এপ্রিল) সন্ধ্যায় খালেদা জিয়ার বাস ভবন ফিরোজায় তার স্বাস্থ্য পরীক্ষা শেষে সাংবাদিকদের তিনি এসব কথা জানান।

এফ এম সিদ্দিকী বলেন, খালেদা জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল আছে। তিনি ভালো আছেন, স্বাভাবিক আছেন। এখন পর্যন্ত করোনায় তার শারীরিক কোনো জটিলতা দেখা যায়নি।

খালেদা জিয়ার শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা কেমন জানতে চাইলে তিনি বলেন, ম্যাডামের শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা আজ পর্যন্ত যথেষ্ট ভালো আছে, আলহামদুলিল্লাহ। এভাবে এক সপ্তাহ গেলে বলা যাবে উনার শরীরের অবস্থা শঙ্কা মুক্ত।

৪৮ ঘন্টা পর পর খালেদা জিয়ার শারিরীক পরীক্ষা করা হচ্ছে বলেও জানিয়েছেন চিকিৎসক দলের প্রধান অধ্যাপক এফ এম সিদ্দিকী।

সোমবার খালেদা জিয়ার স্বাস্থ পরীক্ষার সময় বিদেশ থেকে কোনো চিকিৎসক ভার্চুয়ালী যুক্ত ছিলেন কিনা জানতে চাইলে তিনি বলেন, আমাদের সাথে ইউকে থেকে চিকিৎসক যুক্ত ছিলেন। এ ছাড়া বেগম জিয়ার বড় ছেলে তারেক রহমানের স্ত্রী ডা. জোবায়দা রহমানও যুক্ত ছিলেন, তিনি সব কিছু তদারকি করছেন।

বিএনপি চেয়ারপারসনকে হাসপাতালে ভর্তি করা হবে কিনা জানতে চাইলে এফ এম সিদ্দিকী বলেন, এখন পর্যন্ত তাকে বাসায় রেখে চিকিৎসা দেওয়ার সিদ্ধান্ত। তবে হাসপাতলে নেওয়ার পরিস্থিতি দেখা দিলে সে প্রস্তুতিও আমাদের আছে। আমরা সব রকম প্রস্তুতি নিয়ে রেখেছি।

চিকিৎসক জানান, খালেদা জিয়া দেশের সবার কাছে দোয়া চেয়েছেন। এবং বলেছেন সবাই যেন সাবধানে থাকে। স্বাস্থবিধি মেনে চলে।

এসময় তার সঙ্গে ছিলেন খালেদা জিয়ার চিকিৎসক ও বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন ও ডা. আল মামুন।

বাসার বাকিরা কোথায় আছেন তাদের কি অবস্থা জানতে চাইলে অধ্যাপক এফ এম সিদ্দিকী বলেন, সবাই কোভিড পজেটিভ। প্রত্যেককে এক দুজনের জ্বর ছিল। সবাইকে চিকিৎসা দেয়া হচ্ছে। মেডাম শুধু নিজের না, অন্যরা ঠিকমতো ওষুধ খাচ্ছে কিনা সেটাও নিজে খেয়াল রাখছেন। আমি দুতলা থেকে নেমে আসছিলাম, উনি ডেকে বললেন, দুজনকে দেখে আসার জন্য।

Leave a Reply

Your email address will not be published.

x