ঢাকা, শুক্রবার ২৯ মার্চ ২০২৪, ০৫:৩২ পূর্বাহ্ন
আনসার আল ইসলামের ‘আধ্যাত্মিক নেতা’ গুনবী রিমান্ডে, আজ জিজ্ঞাসাবাদ
দৈনিক ডাক অনলাইন ডেস্ক

নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের ‘আধ্যাত্মিক নেতা’ মাহমুদ হাসান গুনবীর তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।  রাজধানীর শেরেবাংলা নগর থানায় সন্ত্রাসবিরোধী আইনে হওয়া একটি মামলায় আদালত রোববার এই রিমান্ড মঞ্জুর করেন।  আজ তাকে কারাগার থেকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হবে।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেররিজম সূত্র জানায়, গত ১৫ জুলাই রাতে রাজধানীর শাহ আলী থানার বেড়িবাঁধ এলাকা থেকে গুনবীকে গ্রেফতার করে।  জাতীয় সংসদ ভবনে তলোয়ার নিয়ে হামলা পরিকল্পনার সঙ্গে যুক্ত ছিলেন গুনবী।

গুনবীকে গ্রেফতারের পর র‌্যাব জানায়, কথিত এই আধ্যাত্মিক নেতা ওয়াজের আড়ালে জঙ্গিবাদী মতাদর্শ প্রচার করে সাধারণ জঙ্গিদের ‘আত্মঘাতী’ হতে উদ্বুদ্ধ করতেন।  পরে তাকে ডিএমপির কাউন্টার টেররিজম বিভাগে হস্তান্তর করা হয়।  তার বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে হওয়া মামলায় কাউন্টার টেররিজম তাকে তিন দিনের রিমান্ডে নেয়।  রিমান্ড শেষে তাকে কারাগারে পাঠানো হয়।

কয়েক দিন পর তার বিরুদ্ধে শেরেবাংলা নগর থানায় থাকা আরেকটি মামলায় কাউন্টার টেররিজম তাকে আদালতে সাত দিনের রিমান্ডের আবেদন জানায়।  রোববার শুনানি শেষে আদালত তার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

ডিএমপির কাউন্টার টেররিজম বিভাগের উপকমিশনার আবদুল মান্নান জানান, গুনবীকে আজ কাশিমপুর কারাগার থেকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হবে।  তিনি বলেন, জাতীয় সংসদ ভবনে তলোয়ার নিয়ে হামলা পরিকল্পনার অভিযোগে গত মে মাসে আবু সাকিব ওরফে আল আমিন নামে এক তরুণকে গ্রেফতারের পর রাজধানীর শেরেবাংলা নগর থানায় সন্ত্রাসবিরোধী আইনে যে মামলা হয়েছিল, সেখানে মাহমুদ হাসান গুনবীর নামও ছিল।  ওই মামলায় গত ২৪ মে কুষ্টিয়া থেকে আরেক বিতর্কিত বক্তা আমির হামজাকে গ্রেফতার করে ডিএমপির কাউন্টার টেররিজম বিভাগ।

Leave a Reply

Your email address will not be published.

x