ঢাকা, শুক্রবার ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৪:৫৩ অপরাহ্ন
সপ্তাহের শুরুতে নতুন মাইফলক স্পর্শ করল ডিএসইএক্স
দৈনিক ডাক অনলাইন ডেস্ক

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের বড় উত্থানে সপ্তাহের প্রথম দিনের লেনদেন শেষ হয়েছে।  আগের দুই কার্যদিবস পতন হলেও রোববার (২২ আগস্ট) বড় উত্থান দিয়ে সপ্তাহ শুরু হলো। এর মাধ্যমে ডিএসইর ডিএসইএক্স সূচকটি ছয় হাজার ৮০০ পয়েন্টের মাইফলক স্পর্শ করল।

রোববার ডিএসইতে সূচকের সাথে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। একই সাথে টাকার পরিমাণে লেনদেনও বেড়েছে।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৮১.৬১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ছয় হাজার ৮৪২.২৩ পয়েন্টে। ডিএসইর এই সূচকটি শুরুর পর থেকে আজই প্রথম ছয় হাজার ৮০০ পয়েন্টের মাইলফলক স্পর্শ করেছে।

আজ ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১৮.৩৮ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ২৮.৩৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৪৭৯.৭২ পয়েন্টে এবং দুই হাজার ৪৫১.৮৯ পয়েন্টে।

ডিএসইতে আজ ২ হাজার ৭০৬ কোটি ৩১ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৪৮৭ কোটি ৮৮ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ২ হাজার ২১৮ কোটি ৮৮ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৭৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ২৪৭টির বা ৬৫.৬৯ শতাংশের, শেয়ার দর কমেছে ৯৬টির বা ২৫.৫৩ শতাংশের এবং ৩৩টির বা ৮.৭৮ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x