ঢাকা, বৃহস্পতিবার ০১ ডিসেম্বর ২০২২, ০৪:৩১ অপরাহ্ন
দেশে ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ নিলেন প্রায় ৪ লাখ মানুষ
Reporter Name

আজ পর্যন্ত করোনা ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন প্রায় ৪ লাখ (৩ লাখ ৮৩ হাজার ৭১৭ জন) মানুষ।  এর মধ্যে পুরুষ ২ লাখ ৭১ হাজার ৩৭০ জন এবং মহিলা ১ লাখ ১২ হাজার ৩৪৭ জন।

আজ একদিনে দ্বিতীয় ডোজ নিয়েছেন ১ লাখ ৬৫ হাজার ৬৯১ জন। যার মধ্যে পুরুষ ১ লাখ ১৪ হাজার ২৮৩ জন এবং মহিলা ৫১ হাজার ৪০৮ জন।

রোববার সন্ধ্যায় স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ্ ইমার্জেন্সী অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের (এমআইএস) পরিচালক অধ্যাপক ডা. মিজানুর রহমানের সই করা বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়: দ্বিতীয় ডোজ ভ্যাকসিন গ্রহণকারীদের মধ্যে ঢাকা বিভাগে মোট ১ লাখ ১১ হাজার ২১৮ জন, ময়মনসিংহ বিভাগের ২০ হাজার ৫৩৩ জন, চট্টগ্রাম বিভাগের ৮৮ হাজার  ৩৪৬ জন, রাজশাহী বিভাগের ৩৮ হাজার ২৬৪ জন, রংপুর বিভাগের ৩৮ হাজার ৬৩৯ জন, খুলনা বিভাগের ৪২ হাজার ৮১ জন, বরিশাল বিভাগের ১৪ হাজার ৭১৯ জন এবং সিলেট বিভাগের আছেন ২৯ হাজার ৯১৭ জন।

রাজধানীর বিভিন্ন হাসপাতালসহ দেশের এক হাজার পাঁচটি হাসপাতালে কোভিড-১৯ টিকার প্রথম ডোজ দেয়া হয়। বৃহস্পতিবার থেকে ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ দেয়া শুরু হয়েছে।

গত ২৭ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে করোনাভাইরাসের ভ্যাকসিন কার্যক্রমের উদ্বোধন করেন। সেসময় দুই দিনে মোট ৫৬৭ জনকে ভ্যাকসিন দেওয়া হয়। বাংলাদেশে এই ভ্যাকসিন পরীক্ষামূলক প্রয়োগ না হওয়ায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রটোকল অনুযায়ী তাদের এক সপ্তাহ পর্যবেক্ষণ করা হয়। কারও মধ্যে গুরুতর কোনো পার্শ্বপ্রতিক্রিয়া দেখা না দেওয়ায় পরিকল্পনা মত ৭ ফেব্রুয়ারি থেকে গণভ্যাকসিন দেয়া শুরু হয়।

Leave a Reply

Your email address will not be published.

x