ঢাকা, সোমবার ১৮ অক্টোবর ২০২১, ০৮:১৯ অপরাহ্ন
বিনা টিকিটে ট্রেন ভ্রমণের দায়ে পশ্চিমাঞ্চলে ৩৩০ যাত্রীর জরিমানা
নুরুল ইসলাম খান, আটঘরিয়া (পাবনা) প্রতিনিধি

পাবনার পশ্চিমাঞ্চল রেলওয়ে পাকশী বিভাগীয় কার্যালয় বিনা টিকিটে ট্রেন ভ্রমণের দায়ে ৩৩০ যাত্রীর কাছ থেকে নগদ ১ লাখ ২০ হাজার ৮৪০ টাকা জরিমানা আদায় করেছে। গতকাল বৃহস্পতিবার সকাল থেকে আজ শুক্রবার ভোর পর্যন্ত রেলের পাকশী বিভাগের বিভিন্ন স্টেশনে এ অভিযান চলে।

অভিযানে নেতৃত্ব দেন পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় কার্যালয়ের বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) মো. নাসির উদ্দিন। এ সময় উপস্থিত ছিলেন সহকারী বাণিজ্যিক কর্মকর্তা সাজেদুল ইসলাম, স্টেশন এরিয়া অপারেটিং ম্যানেজার মজিবর রহমান, রাজশাহী স্টেশন ম্যানেজার আবদুল করিম প্রমুখ।
বিভিন্ন স্টেশনে পরিচালিত ওই অভিযানে অংশ নেওয়া সদস্যরা জানান, কোভিড-১৯ (করোনাভাইরাস) মোকাবিলায় বর্তমানে ট্রেনগুলোতে আসনবিহীন টিকিট বিক্রি বন্ধ রয়েছে। কিন্তু কিছু যাত্রী স্বাস্থ্যবিধি না মেনে বিনা টিকিটে ট্রেনে ভ্রমণের চেষ্টা করছেন। ফলে কোভিড-১৯ (করোনাভাইরাস) সংক্রমণ প্রতিরোধে যাত্রীদের স্বাস্থ্যবিধি মেনে চলাচলে বাধ্য করতে পশ্চিামাঞ্চল রেলওয়ের অধীন ঈশ্বরদী, খুলনা, রাজশাহী, সান্তাহার, বঙ্গবন্ধু সেতুর পূর্ব ও পোড়াদহ স্টেশনে অভিযান চালানো হয়।
গতকাল রাত থেকে আজ পর্যন্ত পরিচালিত অভিযানে মধুমতি এক্সপ্রেস, চিত্রা এক্সপ্রেস, বনলতা এক্সপ্রেস, সাগরদাঁড়ি এক্সপ্রেস, টুঙ্গিপাড়া এক্সপ্রেস ও দ্রæতযান এক্সপ্রেস ট্রেনে বিনা টিকিটে ভ্রমণ করার দায়ে ৩৩০ যাত্রীর কাছ থেকে নগদ ১ লাখ ২০ হাজার ৮৪০ টাকা জরিমানা আদায় করা হয়। এ ছাড়া বিনা টিকিটে ভ্রমণের জন্য স্টেশনে আসায় প্রায় এক হাজার যাত্রীকে ফেরত পাঠানো হয়।
এ প্রসঙ্গে জানতে যোগাযোগ করা হলে পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) মো. নাসির উদ্দিন বলেন, সরকারি নির্দেশনা অনুযায়ী ট্রেনে স্বাস্থ্যবিধি মানতে সর্বাত্মক চেষ্টা চালানো হচ্ছে। মাস্ক ব্যতীত এবং দাঁড়িয়ে কোনো যাত্রীকে ট্রেনে ভ্রমণ করতে দেওয়া হবে না। এভাবে ট্রেনে ভ্রমণ বন্ধ করার জন্য এই অভিযান পরিচালনা করা হয়েছে। ট্রেনে স্বাস্থ্যবিধি ঠিক রাখতে অভিযান অব্যাহত রাখা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x