ঢাকা, রবিবার ২৪ অক্টোবর ২০২১, ১০:৪৩ অপরাহ্ন
বলিষ্ঠ পদক্ষেপের কারণে প্রশংসিত ফেনীর পুলিশ সুপার খোন্দকার নূরুন্নবী
পেয়ার: আহাম্মদ চৌধুরী

ফেনীর ফতেহপুরে স্বর্ণ ডাকাতির অভিযোগ পাবার পরপরই তড়িৎ পদক্ষেপ গ্রহণ করে জড়িত গোয়েন্দা পুলিশের ৬ সদস্যকে শনাক্ত ও আইনানুগ ব্যবস্থা গ্রহণ করায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ও টিভির টক শোগুলোতে প্রশংসার জোয়ারে ভাসছেন ফেনীর পুলিশ সুপার খোন্দকার নূরুন্নবী।

ফেনীর ঘটনা বিষয়ে সাবেক আইজিপি মো. নুরুল আনোয়ার ইন্ডিপেনডেন্ট টিভির টক শো এডিটরস পিক অনুষ্ঠানে এসে বলেন বাবার ট্রেডিশন ছেলের মধ্যে আছে। ফেনীর এসপি নুরুন্নবীর বাবা খোন্দকার সাহেব ১৯৭৩সালে প্রথম বিসিএস অফিসার তিনি যেমন সৎ তেমনই ছেলের মধ্যে আছে বলে এত সহজে সিদ্ধান্ত নিতে পেরেছেন অপরাধিদের শাস্তির আওতায় আনতে পেরেছেন।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে প্রশংসার জোয়ারে ভাসছেন ফেনীর পুলিশ সুপার খোন্দকার নূরুন্নবী। পুলিশ সদস্য হোক আর কোন রাজনীতিবিদ হোক আইন সবার জন্য সমান- সেটি কাগজে কলমে প্রমাণ করে ফেনীর আপামর মানুষের মনে শ্রদ্ধার শীর্ষস্থান দখল করে নিয়েছেন তিনি। তাঁর দায়িত্ববোধ ও স্বচ্ছতার জন্য তাকে সাধুবাদ জানাচ্ছেন সবাই।

আসিফ চৌধুরী রাব্বি নামে এক ফেসবুকার পুলিশ সুপারের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে মন্তব্য করেন, অপরাধী যে হোক বা যত বড়ই হোক, কেউই আইনের উর্ধে নয়, এটা আপনি আবার প্রমাণ করলেন।

গোলাপ হোসেন নামে অপর এক ফেসবুকার লিখেন, একজন দক্ষ কর্মকর্তা একটি জেলার জন্য আর্শীবাদ। বর্তমান পুলিশ সুপার ফেনীতে যোগ দিয়েছেন প্রায় দুই বছর। কিন্ত আজ পর্যন্ত দেখলাম না কোন সেলফি বাজ উনার সাথে একটা ছবি তুলতে! তার কারন উনি এইসব চাটুকারদের থেকে দূরে থাকেন। আসলে একজন জেলার বড় কর্মকর্তার এটাই করা উচিত।

তৌহিদুল ইসলাম তুহিন নামে আরেকজন লেখেন, স্যালুট আপনাকে স্যার। আপনার জ্ঞান, ব্যক্তিত্ব, নীতি এবং আর্দশ ও বুদ্ধি কাজে লাগিয়ে ফেনীর মানুষের উপকার করে যাবেন, সবসময় এ প্রত্যাশাই করি।

মো: নজরুল ইসলাম নামে আরেকজন নিজের অনুভূতি প্রকাশ করে ফেইসবুকে লিখেন, দেশের একজন সাধারণ নাগরিক হিসেবে আপনার এই নিরপেক্ষ ভূমিকা সবার জন্য অনুসরণীয়। তিনি আরও লিখেন, বিভাগীয় কমিশনার ও পুলিশ প্রধানকে অনুরোধ করছি অভিযুক্তদের বরখাস্ত করেন । এধরনের পুলিশের জন্য হাজার হাজার সৎ অফিসার লজ্জিত।

গত মঙ্গলবার (১০ আগস্ট) রাতে চট্টগ্রামের স্বর্ণ ব্যবসায়ীর র্স্বণ ডাকাতির ঘটনায় জেলা গোয়েন্দা পুলিশের ওসি সাইফুল ইসলামসহ ৬ পুলিশ সদস্যদের বিরুদ্ধে ফেনী মডেল থানায় ডাকাতির মামলা করা হয়। বুধবার (১১ আগস্ট) তাদের আদালতে হাজির করে পুলিশ।

গ্রেফতারকৃত ডিবি ওসি সাইফুল ইসলামকে ৪ দিন ও এসআই মোতাহের হোসেন, এসআই মিজানুর রহমান, এসআই নুরুল হক এবং এএসআই অভিজিৎ রায় ও এএসআই মাসুদ রানাকে ৩ দিন করে রিমান্ডে আনা হয়েছে।

অন্যদিকে গোয়েন্দা পুলিশের এই ছয় কর্মকর্তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

এ ঘটনার আগেও ফেনীর সুলতানপুরে আলোচিত গরু ব্যবসায়ী হত্যার ঘটনায় স্থানীয় কাউন্সিলর আবুল কালামের বিরুদ্ধে পুলিশ সুপারের শক্ত অবস্থান, ফেনীর পরশুরামে নিখোঁজ রাজমিস্ত্রীর বস্তাবন্দি লাশের সন্ধান, ফেনীর রামপুরে রাখাল সাগর হত্যার রহস্য উদঘাটন, কিশোর গ্যাং দমনে তাঁর বলিষ্ঠ পদক্ষেপের কারণে জেলা জুড়ে প্রশংসিত হন পুলিশ সুপার খোন্দকার নূরুন্নবী।

One response to “বলিষ্ঠ পদক্ষেপের কারণে প্রশংসিত ফেনীর পুলিশ সুপার খোন্দকার নূরুন্নবী”

  1. … [Trackback]

    […] Here you will find 78039 additional Info to that Topic: doinikdak.com/news/47067 […]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x