ঢাকা, বুধবার ২০ অক্টোবর ২০২১, ০১:৫৭ অপরাহ্ন
নওগাঁয় নেসকোর উপ-কেন্দ্রের কন্ট্রোলরুমে আগুন;বিদ্যুৎ সরবরাহ বন্ধ দূর্ভোগে এলাকাবাসী
এনাম জেলা প্রতিনিধি নওগাঁঃ

নওগাঁর কাঁঠালতলীতে নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি লিমিটেডের (নেসকো) ৩৩/১১ হাজার কেভি উপ-কেন্দ্রের কন্ট্রোল রুমে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে কন্ট্রোল রুমের ব্রেকার ও অন্যান্য সরঞ্জামাদি পুড়ে গেছে।

১৩ আগস্ট,শুক্রবার,ভোর সাড়ে পাঁচটায় এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এরপর থেকেই নওগাঁ ও আশপাশের এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকায় দূর্ভোগে এলাকাবাসী।

নেসকোর কর্মকর্তারা বলেন, ভোর সাড়ে পাঁচটার দিকে হঠাৎ কন্ট্রোল রুমে আগুনের সূত্রপাত হয়। আগুন দেখার পর দায়িত্বরত কর্মকর্তারা নওগাঁ ফায়ার সার্ভিসে খবর দিলে। ফায়ার সার্ভিস প্রায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট।

নেসকোর নওগাঁ বিক্রয় ও বিতরণ (উত্তর) বিভাগের নির্বাহী প্রকৌশলী মনির হোসেন বলেন, অগ্নিকাণ্ডে কন্ট্রোল রুমের ব্রেকার, সুইচ বোর্ড ও কেবলসহ অন্যান্য সব যন্ত্রাংশ পুড়ে গেছে। তবে কোনো ধরনের হতাহতের ঘটনা ঘটেনি। কন্ট্রোল রুম সচল করতে কাজ শুরু হয়েছে।

তিনি বলেন, রাজশাহী থেকে প্রধান প্রকৌশলী, বগুড়া থেকে তত্ত্বাবধায়ক প্রকৌশলী ও দুই থেকে তিনটি টেকনিক্যাল টিম এসেছে। তবে কখন বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হবে সে বিষয়ে নিশ্চিত ভাবে কোন কথা তিনি বলতে পারেননি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x