ঢাকা, বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১, ০৫:১৬ পূর্বাহ্ন
রংপুর বিভাগে মরণঘাতি করোনায় মৃত্যু ৯, আক্রান্ত ২৯১
হীমেল মিত্র অপু স্টাফ রিপোর্টার

বাংলাদেশ ও অন্যান্য দেশের নাগরিকরা করোনাভাইরাসের ভয়ংকর ভ্যারিয়েন্ট থেকে সুরক্ষা পেতে টিকা নিচ্ছেন। অনেকেই প্রথম ডোজের পর দ্বিতীয় ডোজও গ্রহণ করেছেন। এটা সত্য যে, টিকা নিলে কিছু পার্শ্বপ্রতিক্রিয়া হতে পারে। সাধারণত মৃদু থেকে মধ্যম মাত্রার পার্শ্বপ্রতিক্রিয়া হয়ে থাকে। তবে কেউ কেউ তীব্র পার্শ্বপ্রতিক্রিয়ায় ভুগে থাকেন।

রংপুর বিভাগে আজ(১৩আগস্ট)শুক্রবার সকাল ৮ টা পর্যন্ত ২৪ ঘন্টায় ১ হাজার ৫৫৯ জনের নমুনা পরীক্ষা করে ৮ জেলায় একদিনে নতুন করে ২৯১ জন নভেল করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন এবং ৪ জেলায় একদিনে আরও ৯ জনের মৃত্যু হয়েছে।

এ সময়ে বিভাগের রংপুরে ৪ জন ঠাকুরগাঁয় ৩ জন, দিনাজপুরে ১ জন এবং কুড়িগ্রাম জেলায় ১ জনের মৃত্যু হয়েছে। সুস্থ হয়েছেন ৫৮১ জন। এ নিয়ে বিভাগে ২ লাখ ৩৭ হাজার ৫২৮ জনের নমুনা পরীক্ষা করে মোট ৫০ হাাজার ১১৭ জন আক্রান্ত পাওয়া গেছে। এছাড়া মোট ১ হাজার ৮৭ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত ৪০ হাজার ৭২৩ জন রোগী সুস্থ হয়েছেন।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক কার্যালয় সূত্রে জানা গেছে, গতকাল পর্যন্ত ২৪ ঘন্টায় এই বিভাগের একদিনে দিনাজপুরে ৮৩ জন, রংপুরে ৫৭ জন, কুড়িগ্রামে ৪৩ জন, ঠাকুরগাঁয় ৩৭ জন, গাইবান্ধায় ৩৪ জন, নীলফামারীতে ১৪ জন, পঞ্চগড়ে ১১ জন এবং লালমনিরহাট জেলায় ১২ জন করে করোনায় আক্রান্ত হয়েছেন।

গত ২৪ ঘন্টায় রংপুর বিভাগের হিলি স্থল বন্দর দিয়ে ১ জন যাত্রী ভারত থেকে বাংলাদেশে প্রবেশ করেছে। এ পর্যন্ত ভারত থেকে মোট ৪৯ হাজার ৪৯ জন যাত্রী ভারত থেকে বাংলাদেশে প্রবেশ করেছে।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডাক্তার মোহাম্মদ মোতাহারুল ইসলাম জানান, গতকাল পর্যন্ত দিনাজপুুর জেলায় ১৩ হাজার ৬শ’ ৪৯ জন আক্রান্ত ও ৩০১ জনের মৃত্যু হয়েছে। রংপুর জেলায় ১১ হাজার ৪৩২ জন আক্রান্ত ও ২৫৬ জনের মৃত্যু হয়েছে। ঠাকুরগাঁও জেলায় ৬ হাজার ৭শ’ ১৮ জন আক্রান্ত ও ২১৩ জনের মৃত্যু।

গাইবান্ধা জেলায় ৪ হাজার ৩৪৭ জন আক্রান্ত ও ৫৭ জনের মৃত্যু, নীলফামারী জেলায় ৪ হাজার ৭৩ জন অক্রান্ত ও ৭৭ জনের মৃত্যু, কুড়িগ্রাম জেলায় ৪ হাজার ২১৮ জন আক্রান্ত ও ৫৯ জনের মৃত্যু, লালমনিরহাট জেলায় ২ হাজার ৪৮৬ জন আক্রান্ত ও ৫৮ জনের মৃত্যু, পঞ্চগড় জেলায় ৩ হাজার ১৯৪ জন আক্রান্ত এবং ৬৬ জনের মৃত্যু হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x