ঢাকা, বৃহস্পতিবার ২১ অক্টোবর ২০২১, ০৩:৩০ অপরাহ্ন
ভৈরবে ট্রেনের বগি লাইনচ্যুৎ, ৪ ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক
জয়নাল আবেদীন রিটন, ভৈরব

কিশোরগঞ্জের ভৈরবে যাত্রীবাহী ট্রেনের একটি বগি লাইনচ্যুত হওয়ার ঘটনা ঘটেছে। ময়মনসিংহ-ভৈরব রেলপথের স্থানীয় জগনাথপুর এলাকায় ট্রেনের পেছনের বগীর এক ট্রলির চারটি চাকা লাইনচ্যুত হয়। এসময় ভেরব রেলওয়ে জংশন ষ্টেশনে কিশোরগঞ্জগামী বিজয় এক্সপ্রেস ট্রেনটি আটকা পড়ে। ট্রেন লাইনচ্যুৎ হওয়ার কারণে ভৈরব ময়মনসিংহ-কিশোরগঞ্জ পথে কয়েক ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ থাকে।

রেলওয়ে সুত্র জানায়, আজ শুক্রবার (১৩ আগস্ট) দুপুর সাড়ে ১২টার দিকে ময়মনসিংহ-চট্টগ্রামগামী নাসিরাবাদ ট্রেনটি ভৈরব রেলওয়ে স্টেশনে আসার পথে জগন্নাথপুরের তাতারকান্দি এলাকায় এই দুর্ঘটনাটি ঘটে।

খবর পেয়ে আখাউড়া থেকে একটি রিলিফ ট্রেন ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ চালায়। এসময় ময়মনসিংহ-ভৈরব রেলপথে অন্যান্য ট্রেন চলাচল বন্ধ থাকে। বিকেল সাড়ে ৪ টার দিকে উদ্ধার কাজ শেষ হলে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

স্থানীয়রা জানান, রেলপথের লাইনগুলো অনেক পুরোনো এবং লাইনে পর্যাপ্ত পাথর নেই। ফলে প্রায়ই ওই জায়গায় ট্রেন লাইনচ্যুত হয়।

ট্রেন পরিচালক নিয়ংাজ মোহাম্মদ , সকাল সাড়ে সাতটার সময় ময়মনসিংহ থেকে ট্রেনটি ছেড়ে আসে। দুপুর সাড়ে বারটার সময় ভৈরব ষ্টেশনের পৌছার আগমুহুর্তে তাতারকান্দি নামক স্থঅনে ট্রেনের পেছনের বগীর ৪ টি চাকা লাইনচ্যুৎ হয়। এতে কোন হতাহতের ঘটনা বা কারো কোন ক্ষয়ক্ষতি হয়নি।

এক্সজিবিউটিভ ইঞ্জিরনিয়ার, এস এম মাহমুদুর রহমান বলেন, এ?খঅনকার ইঞি।জনিংয়ার ছুটিতে থাকায় আমি আখাউড়া জংশন ষেটশন থেকে এসেছি ঘটনাস্থল পরিদর্শনে। উদ্ধার কাজ প্রায় শেষ পর্যায়ে । কিছুক্ষনের মধ্যেই ট্রেন চলাচল স্বাভাবিক হয়ে যাবে। এ ঘটনায় ৪ সদস্য বিশিষ্ট তদন্ত টিম ঘটন করা হয়েছে। তদন্তেই লাইনচুৎ হওয়ার কারণ জানা যাবে।

One response to “ভৈরবে ট্রেনের বগি লাইনচ্যুৎ, ৪ ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক”

  1. lsd drug says:

    … [Trackback]

    […] Info to that Topic: doinikdak.com/news/46985 […]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x