ঢাকা, বুধবার ২০ অক্টোবর ২০২১, ০২:০৯ অপরাহ্ন
গত ২৪ ঘণ্টায় সারা দেশে নতুন করে মারা গেছেন আরও ১৯৭ জন
দৈনিকডাক অনলাইন ডেস্ক

মহামারি করোনাভাইরাসে বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার (১৩ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় সারা দেশে নতুন করে মারা গেছেন আরও ১৯৭ জন। যা গত ১৯ দিনের মধ্যে সর্বনিম্ন। এছাড়া টানা ১৯ দিন পর দুইশোর নিচে নামল মৃত্যু। এ নিয়ে এখন পর্যন্ত দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৩ হাজার ৮১০ জনে।

এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরও ৮ হাজার ৪৬৫ জনের দেহে। এ নিয়ে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৪ লাখ ৫ হাজার ৩৩৩ জনে। গত ২৪ ঘণ্টায় ৪০ হাজার ৬৬১ জনের নমুনা পরীক্ষায় শনাক্তের হার ২০ দশমিক ৮৩ শতাংশ।

শুক্রবার (১৩ আগস্ট) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১১ হাজার ৪৫৭ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ১২ লাখ ৭৩ হাজার ৫২২ জন।

এর আগে বৃহস্পতিবার (১২ আগস্ট) করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২১৫ জনের মৃত্যু হয়। এছাড়া করোনা শনাক্ত হয় ১০ হাজার ১২৬ জনের দেহে।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বাংলাদেশ সময় শুক্রবার (১৩ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ও সংক্রমণ কিছুটা বেড়েছে। এ সময় মারা গেছেন আরও ১০ হাজার ২৯২ জন এবং আক্রান্ত হয়েছেন ৭ লাখ ৯ হাজার ৭৭৪ জন।

আর বৃহস্পতিবার (১২ আগস্ট) মারা যান ১০ হাজার ২২৮ জন ও আক্রান্ত হন ৭ লাখ ৬০৭ জন।

এ নিয়ে বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় মৃত্যু ৪৩ লাখ ৪৭ হাজার ৮৮৮ জন এবং আক্রান্ত হয়েছেন ২০ কোটি ৬২ লাখ ২৯ হাজার ৪৪৯ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৮ কোটি ৫০ লাখ ৭৬ হাজার ৮৬৮ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৭২ লাখ ৩ হাজার ৬৪৯ জন। মৃত্যু হয়েছে ৬ লাখ ৩৬ হাজার ২৯৮ জনের।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ৩ কোটি ২১ লাখ ১৭ হাজার ৫২ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৪ লাখ ৩০ হাজার ২৮৫ জনের।

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ২ কোটি ২৮ লাখ ৫ হাজার ৬৭ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৫ লাখ ৬৬ হাজার ৯৮৮ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে রয়েছে রাশিয়া। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৬৫ লাখ ৩৪ হাজার ৭৯১ জন। মারা গেছেন এক লাখ ৬৮ হাজার ৪৯ জন।

এ তালিকায় পঞ্চম স্থানে রয়েছে ফ্রান্স। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৬৩ লাখ ৯৮ হাজার ৯৮৩ জন। এর মধ্যে মারা গেছেন এক লাখ ১২ হাজার ৪৮৭ জন।

আক্রান্তের তালিকায় যুক্তরাজ্য ষষ্ঠ, তুরস্ক সপ্তম, আর্জেন্টিনা অষ্টম, কলম্বিয়া নবম ও স্পেন দশম স্থানে রয়েছে। এ তালিকায় বাংলাদেশের অবস্থান ২৬তম।

২০১৯ সালের ডিসেম্বরের শেষদিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

2 responses to “গত ২৪ ঘণ্টায় সারা দেশে নতুন করে মারা গেছেন আরও ১৯৭ জন”

  1. blogolenta says:

    … [Trackback]

    […] Information on that Topic: doinikdak.com/news/46979 […]

  2. elo max sexo says:

    … [Trackback]

    […] There you can find 18893 additional Information to that Topic: doinikdak.com/news/46979 […]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x