ঢাকা, বুধবার ২০ অক্টোবর ২০২১, ০২:০০ অপরাহ্ন
লাখাই ইউনিয়ন ছাত্র কল্যাণ পরিষদের উদ্যোগে শিক্ষা সফর
আশীষ দাশ গুপ্ত লাখাই হবিগঞ্জ

দিনব্যাপী বর্ণাঢ্য আয়োজন ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে হবিগঞ্জের  লাখাই উপজেলার লাখাই ইউনিয়ন ছাত্র কল্যান পরিষদের  ছাত্রদের শিক্ষা সফর-২০২১ অনুষ্ঠিত হয়েছে।  পরিষদের    এ শিক্ষা সফরে নৌকা যোগে অংশগ্রহণ করেন স্কুল কলেজ ছাত্র ও উপদেষ্টা বৃন্দ।

বৃহস্পতিবার ১২ আগষ্ট হাওরাঞ্চল লাখাই,  রাষ্ট্রপতি আবদুল হামিদ সাহেবের বাড়ি কিশোরগঞ্জ জেলার  মিঠামইন সহ  অষ্টগ্রাম, ইটনা  হাওরে বিভিন্ন উন্নয়ন মূলক চিত্র দেখা     দিনব্যাপী এ শিক্ষা সফর ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়।

এই দিন অনুষ্ঠানসূচির মধ্যে ছিল সকাল ৮  টায়  সংগঠনে উপদেষ্টাগন ও ছাত্রদের উপস্থিতিতে  জাতীয় সঙ্গীত ও শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন, এরপর কোরআন তিলাওয়াত   অভিভাবকসহ সকলের জন্য দোয়া কামনা করে যাত্রা শুরু করা হয়।

শিক্ষার আলো ছড়িয়ে প্রতিষ্ঠানটি গৌরবের দুই  বছর পার করে যাচ্ছে। এই প্রথমবার এ সংগঠন  থেকে শিক্ষা সফর-২০২১ এর আয়োজন করা হয়েছে। এ শিক্ষা সফরকে সফল করতে যারা সময় শ্রম দিয়ে বাস্তবায়ন করেছেন তাদের জন্য কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন অভিভাবকবৃন্দ।

এছাড়া শিক্ষা সফরের বিভিন্ন কর্মসূচিকে সুন্দরভাবে সম্পন্ন করার লক্ষে অনুষ্ঠানের বিভিন্ন পর্যায়ের সাথে সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ অক্লান্ত পরিশ্রম করে সময় ও পরামর্শ দিয়েছে তাদের প্রতিও আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন  সভাপতি শাকিল আহাম্মদ  সাধারণ  সম্পাদক মোঃ ফরহাদ আহাম্মদ    সাংগঠনিক সম্পাদক নিজম উদ্দীন।

ঐ দিন  বিকাল ৩ টায় পরিষদের সদস্যরা কবিতা আবৃত্তি, গান, কৌতুক, নাচ, ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

দিনব্যাপী এই অনুষ্ঠানের সফলতা যাদের অক্লান্ত পরিশ্রমে সফল হলো তারা হলেন, অর্থিক ভাবে সহযোগিতা করেন উপদেষ্টাগণের মধ্যে এডভোকেট ভিডি নিউটন, শফিক উদ্দীন, এস,আই, তাপস কুমার রায়, এস,আই ইফতেহার আহাম্মদ, প্রান গৌর রায়,   পরিষদের  উপদেষ্টা গনের মধ্যে উপস্থিতি ছিলেন লাখাই প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আশীষ দাশ গুপ্ত, হবিগঞ্জ আলিয়া মাদ্রাসার  শিক্ষক রহিছ উদ্দীন, লাখাই এসি,আর,সি,উচ্চ বিদ্যলয়ের শিক্ষক জামাল উদ্দীন, লাখাই সরকারি কলেজের প্রদর্শক  দেলোয়ার হোসেন, লাখাই বাজারের বিশিষ্ট ব্যবসায়ী শামসুল হক সার্বিক সহায়তা প্রদান করেন ঢাকাস্থ লাখাই ছাত্র কল্যান পরিষদের সভাপতি হেলাল উদ্দিন কমল, পরিদ মিয়া,  সহ পরিষদের সদস্যবৃন্দ  প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x