ঢাকা, শুক্রবার ০৯ ডিসেম্বর ২০২২, ০৩:০৮ অপরাহ্ন
লালমনিরহাটের হাতীবান্ধার নব্য জেএমবি’র সদস্য ঢাকায় গ্রেফতার
মোঃ শাহীন আলম , লালমনিরহাট প্রতিনিধি

লালমনিরহাটের হাতীবান্ধা থানা পুলিশ ও এন্টি টেররিজম ইউনিট (এটিইউ) এর যৌথ অভিযানে পালাতক নব্য জেএমবি’র সদস্য মোঃ নাজমুস সাকিব (২৬) কে ঢাকার খিলগাঁও হতে গ্রেফতার করা হয়েছে।

বুধবার (১১ আগষ্ট) দুপুরে ১টার দিকে হাতীবান্ধা থানার অফিসার্স ইনচার্জ (ওসি) এরশাদুল আলম প্রেস ব্রিফিং এর মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন।

প্রেস ব্রিফিং এর মাধ্যমে তিনি জানান, এন্টি টেররিজম ইউনিট (এটিইউ) এবং হাতীবান্ধা থানার পুলিশের একটি যৌথ অভিযানিক দল দীর্ঘদিনের অনুসন্ধানের ভিত্তিতে ৯ আগষ্ট রাত সাড়ে ১১টার দিকে ডিএমপি ঢাকার খিলগাঁও এলাকা হতে পলাতক নব্য জেএমবি’র সদস্য মোঃ নাজমুস সাকিবকে গ্রেফতার করে হাতীবান্ধা থানায় নিয়ে আসেন।

আজ দুপুরে তাকে লালমনিরহাট জেলহাজতে প্রেরণ করা হয়।

তিনি আরও জানান, গ্রেফতারকৃত পলাতক নব্য জেএমবি’র সদস্য মোঃ নাজমুস সাকিব হাতীবান্ধা উপজেলার টংভাঙ্গা এলাকার কোরবান আলীর ছেলে। তার পিতা স্থানীয় একটি মসজিদের ইমাম ও মাতা গৃহিণী। কোরবান আলী জামায়াতের স্থানীয় ব্যক্তি তার নামে একটি নিয়মিত মামলা রয়েছে। তারা ৪ ভাই ও ১ বোনের মধ্যে নাজমুস সাকিব সবার বড়। তার ছোট ভাই রাকিবুল ইসলাম অরফে রাকিব অরফে নাঙ্গা তরবারী অরফে প্রভাতের মুয়াজ্জিন স্থানীয় মাদ্রাসার ছাত্র ছিলো। রাকিব নব্য জেএমবি’র সদস্য। সে ২০১৭ সালে গ্রেফতার হয়ে বর্তমানে লালমনিরহাট কারাগারে আটক আছে। তার ভাই রাকিবের নামে ২টি মামলা রয়েছে। নব্য জেএমবি’র সদস্য রাকিবের অন্যতম প্রধান সহযোগী নব্য জেএমবি’র নেতা আজাদুল ইসলাম কবিরাজ অরফে বিপ্লব।

নাজমুস সাকিব স্থানীয় শিশু নিকতন স্কুল হতে ৫ম শ্রেণী পর্যন্ত পড়াশোনা করে। পরবর্তীতে ভবানীপুর ছেফাতিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসা হতে আলিম পাশ করে। সে ২০১৫ সালে তিতুমীর কলেজে সমাজ বিজ্ঞান অনার্সে ভর্তি হয়। বর্তমানে সে কেক এন্ড সুইটস কোম্পানির খিলগাঁও এর একটি ব্রাঞ্জ অফিসে চাকরিরত ছিলো। তার নামে হাতীবান্ধা থানায় দুইটি (পুলিশ এসল্ট ও সরকার বিরোধী অন্তর্ঘাতমুলক কার্যক্রম) নিয়মিত মামলা রয়েছে।

হাতীবান্ধা থানার অফিসার্স ইনচার্জ ওসি এরশাদুল আলম বলেন, নব্য জেএমবি’র সদস্য নাজমুস সাকিবকে আজ দুপুরে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

One response to “লালমনিরহাটের হাতীবান্ধার নব্য জেএমবি’র সদস্য ঢাকায় গ্রেফতার”

  1. Hey there, You’ve done an excellent job. I will certainly digg it
    and personally recommend to my friends. I’m confident they’ll be benefited from this
    web site.

Leave a Reply

Your email address will not be published.

x