ঢাকা, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪, ০৫:৪১ অপরাহ্ন
আশুলিয়ায় বেতনের দাবীতে মালিক অবরুদ্ধ
মোহাম্মদ ইয়াসিন, সাভার

মহামারি করোনা ভাইরাস প্রকোপে হিমসিম খাচ্ছে দেশের অর্থনীতি, এর মাঝেই ঢাকার সাভারের আশুলিয়ায় একটি তৈরী পোশাক কারখানায় বকেয়া বেতনের দাবিতে মালিককে অবরুদ্ধ করে রেখেছে শ্রমিকরা।

বুধবার (১১ আগস্ট) সকালে শ্রমিকরা জানায়, ওই কারখানায় প্রায় এক’শ জন শ্রমিক কাজ করেন। গতকাল শ্রমিকদের জুলাই মাসের বেতন দেওয়ার কথা থাকলেও মালিকপক্ষ শ্রমিকদের বেতন দিতে না পারায় দুপুর থেকে শ্রমিকরা কারখানার মালিক রেজওয়ানুল হককে অবরুদ্ধ করে রাখেন। এখনো তিনি অবরুদ্ধ রয়েছেন। বেতন না পাওয়া পর্যন্ত শ্রমিকরা মালিককে অবরুদ্ধ করে রাখবেন বলে জানিয়েছেন তারা।

এর আগে মঙ্গলবার (১০ আগস্ট) দুপুর থেকে তাকে অবরুদ্ধ করে রাখে কারখানার বিক্ষুব্ধ শ্রমিকরা। সরেজমিনে গিয়ে জানা যায় আশুলিয়া ইউনিয়নের কাঠগড়ার দূর্গাপুর এলাকার বিকে ফ্যাশন ওয়্যার লিমিটেড কারখানায় এ শ্রমিক আন্দোলনের ঘটনা ঘটে।

অপরদিকে আশুলিয়ার গোরাট এলাকায় রেজা ফ্যাশন ও বুড়িরবাজার এলাকায় আফনান ফ্যাশনে জুলাই মাসের বকেয়া বেতনের দাবিতে কর্মবিরতি পালন করছেন শ্রমিকরা। এ সময় বিক্ষোভ চলাকালে শ্রমিকদের শ্লোগান শুনতে পাওয়া যায়। এ বিষয়ে প্রশাসনিক কোন মন্তব্য পাওয়া যায় নি।

এদিকে যেকোন অপ্রীতিকর ঘটনা এড়াতে কারখানাগুলোর সামনে অতিরিক্ত ইনডাস্ট্রিয়াল পুলিশ মোতায়েন রয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

x