ঢাকা, মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪, ০৭:৩৪ অপরাহ্ন
আগস্টের প্রথম ৯ দিনেই দুই হাজার ছাড়াল ডেঙ্গু রোগী
দৈনিক ডাক অনলাইন ডেস্ক

দেশজুড়ে এডিস মশাবাহিত রোগ ডেঙ্গুতে শনাক্তের সংখ্যা প্রতিদিনই বাড়ছে। গত ২৪ ঘণ্টায় দেশে ডেঙ্গু আক্রান্ত ২১০ জন রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে আগস্টের প্রথম ৯দিনে দেশে ডেঙ্গু রোগী দুই হাজার ছাড়িয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে দেয়া তথ্য মতে, ১ আগস্ট থেকে ৯ আগস্ট (সোমবার) পর্যন্ত দেশে ডেঙ্গু আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন ২ হাজার ৯৫ জন।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত রোগী চিকিৎসাধীন আছেন ৯৩১ জন। এর মধ্যে কেবল রাজধানীর ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালেই চিকিৎসাধীন আছেন ৮৬৩ জন। এর আগে জুলাই মাসে দেশে দুই হাজার ২৮৬ জন ডেঙ্গু আক্রান্ত রোগী শনাক্ত হয়েছিলেন।

স্বাস্থ্য অধিদপ্তরের স্বাস্থ্য তথ্য ইউনিটের সহকারী পরিচালক ডা. মোহাম্মদ কামরুল কিবরিয়ার স্বাক্ষর করা বিজ্ঞপ্তিতে জানানো হয়, রাজধানীর বাইরে ঢাকা বিভাগের অন্যান্য এলাকায় বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন ৬৮ জন ডেঙ্গু রোগী। এর বাইরে ময়মনসিংহ বিভাগে দুই জন, চট্টগ্রাম বিভাগে ১৬ জন, রাজশাহী বিভাগে সাত জন। এছাড়াও রংপুর বিভাগে দুই জন, খুলনা বিভাগে ছয় জন ও বরিশাল বিভাগে ৩ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে চিকিৎসাধীন আছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের হিসাব অনুযায়ী, এ বছরের জানুয়ারিতে ৩২ জন ও ফেব্রুয়ারিতে ৯ জনের ডেঙ্গু আক্রান্তের তথ্য পাওয়া যায়। এরপর মার্চে ১৩ জন, এপ্রিলে তিন জন, মে মাসে ৪৩ জন ও জুন মাসে ২৭২ জনের ডেঙ্গু শনাক্ত হয়। জুলাইয়ে এসে এই সংক্রমণ মাত্রা ছাড়িয়ে যায়। সব মিলিয়ে জুলাই মাসে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ছিল দুই হাজার ২৮৬।

Leave a Reply

Your email address will not be published.

x