ঢাকা, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪, ১০:৩০ পূর্বাহ্ন
সম্পত্তির লোভে ৭ বছরের ভাইকে খুন
দৈনিক ডাক অনলাইন ডেস্ক

টাঙ্গাইলের ঘাটাইলে সম্পত্তির লোভ ও পারিবারিক কলহের জেরেই ৭ বছরের চাচাতো ভাই লিয়নকে খুন করে আসলাম (২৮)। পরে লাশ বংশাই নদীর পূর্ব পাড়ে জঙ্গলের মধ্যে ফেলে দেয়া হয়।

রোববার (৮ আগস্ট) পুলিশের হাতে গ্রেপ্তারের পর এমনটাই বর্ণনা দিয়েছে আসলাম। ওই দিনই আদালতে সে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। এদিকে মামলার ৪৮ ঘণ্টার মধ্যে খুনের রহস্য উদঘাটন, আসামি গ্রেপ্তার ও আদালতে চার্জশিট দাখিল করেছে পুলিশ।

জানা গেছে, উপজেলার উত্তর ধলাপাড়া গ্রামের মোবারক হোসেনের ছেলে লিয়ন বৃহস্পতিবার (৫ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে বড়শি নিয়ে বাড়ির কাছেই বংশাই নদীতে মাছ ধরতে যায়। পরে দুপুরের খাওয়ার সময় হয়ে গেলেও বাড়িতে ফিরে না আসায় পরিবারের লোকজন তাকে খুঁজতে নদীর পাড়ে যায়। খোঁজাখুঁজির একপর্যায়ে বিকেলে নদীর পাড়ের কাছেই একটি বাঁশঝাড়ের কাছে লিয়নের নিথর দেহ পড়ে থাকতে দেখতে পায় তারা।

পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে সন্ধ্যায় লাশটি উদ্ধার করে থানায় নিয়ে যায়। এ ঘটনায় শনিবার (৭আগস্ট) লিয়নের বাবা মোবারক হোসেন বাদি হয়ে অজ্ঞাতনামা ব্যক্তিদের বিরুদ্ধে ঘাটাইল থানায় একটি মামলা দায়ের করেন। ওই সময় থেকে খুনের রহস্য উদঘাটনে মাঠে নামে পুলিশ।

এদিকে পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়ের নির্দেশনায় ঘাটাইল থানার ওসি আজহারুল ইসলাম পিপিএম ও মামলার আইও ধলাপাড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই আরিফুল হাসান জেলা গোয়েন্দা পুলিশের সহযোগিতায় শিশু লিয়ন হত্যাকারী চাচাতো ভাই আসলামকে রোববার (৮ আগস্ট) গ্রেপ্তার করে। পরে ওই দিনই সে সম্পত্তির লোভে খুনের কথা স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। মামলার ৪৮ ঘণ্টার মধ্যে আসামি গ্রেপ্তার করে সোমবার (৯ আগস্ট) দুপুরে আদালতে চার্জশিট দাখিল করেছে ঘাটাইল থানা পুলিশ।

এ বিষয়ে ঘাটাইল থানা অফিসার ইনচার্জ আজহারুল ইসলাম পিপিএম বলেন, চাচার সম্পত্তির লোভে তার একমাত্র ছেলে লিমনকে খুন করে আসলাম। মামলার ৪৮ ঘণ্টার মধ্যে পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় স্যারের নির্দেশনায় পুলিশের একাধিক টিম কাজ করে খুনের রহস্য উদঘাটন ও আসামি গ্রেপ্তার করা হয়। এছাড়াও একই সময়ে আদালতে চার্জশিট দাখিল করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

x