ঢাকা, বুধবার ২৪ এপ্রিল ২০২৪, ১২:১৫ অপরাহ্ন
সরিষাবাড়ীতে পল্লী উদ্যোক্তাদের মাঝে ঋণ প্রণোদনা বিতরণ
মোস্তাফিজুর রহমান, সরিষাবাড়ী প্রতিনিধি

“উন্নত পল্লী, উন্নত দেশ বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ, এসেছে পল্লীর শুভ দিন বিআরডিবি দিচ্ছে এস এম ই ঋণ “এই প্রতিপাদ্যকে সামনে রেখে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা শেখ কামালের ৭২ তম জন্মদিন উপলক্ষে কোভিড-১৯ প্রাদুর্ভাবে ক্ষতিগ্রস্হ পল্লী উদ্যোক্তাদের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত বিআরডিবির প্রণোদনা ঋণ বিতরণ করা হয়েছে।  বৃহস্পতিবার (৫ আগস্ট) সন্ধ্যায় উপজেলা পরিষদ চত্ত্বরে পল্লী উন্নয়ন বোর্ড সরিষাবাড়ীর উদ্যোগে এ ঋণ বিতরণ করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার শিহাব উদ্দিন আহমদ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী আলহাজ্ব ডাক্তার মুরাদ হাসান পল্লী উদ্যোক্তাদের মাঝে চেক বিতরণ করেন। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন পাঠান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব ছানোয়ার হোসেন বাদশা, সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ হারুন অর রশিদ বক্তব্য রাখেন। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন-সরিষাবাড়ী মাহমুদা সালাম মহিলা কলেজ গভর্ণিং বডির সভাপতি বীর মুক্তিযোদ্ধা লুৎফর রহমান,সহকারী কমিশনার (ভূমি )ফাইযুল ওয়াসিমা নাহাত, উপজেলা কৃষি কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবুল কালাম আজাদ, মহিলা ভাইস চেয়ারম্যান জেলী আক্তার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হুমায়ুন কবীর,উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা সেলিম আহমেদ, সহকারী পাট উন্নয়ন কর্মকর্তা রিফাত প্রমুখসহ দলীয় অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা । অনুষ্ঠানটি পরিচালনা করেন জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক জহুরুল ইসলাম মানিক।

এদিকে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়ের উদ্যোগে গরীব ও অসহায়দের মাঝে ৫০ বান্ডেল ঢেউটিন ও গৃহ নির্মাণ বাবদ ৩ হাজার টাকা করে বিতরণ করা হয়েছে। এছাড়াও উপজেলা প্রশাসন ও পাট উন্নয়ন কর্মকর্তার কার্যালয় এর উদ্যোগে পাট চাষীদের মাঝে পাট বীজ, সার ও স্প্রে মেশিন বিতরণ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

x