ঢাকা, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪, ০৫:৩৯ অপরাহ্ন
পাথরঘাটায় দুই ইউনিয়নের মধ্যে সাঁকো ভেঙে দিল ঠিকাদার কতৃপক্ষ
পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি.

বরগুনার পাথরঘাটা উপজেলার কাঠালতলী ও চরদোয়ানি ইউনিয়নের মিলবন্ধন সাঁকো ভেঙ্গে দিয়েছে ঠিকাদার কতৃপক্ষ। এতে দুর্ভোগ পোহাতে হচ্ছে এই দুই ইউনিয়নের কয়েক হাজার বাসিন্দা।

খোঁজ নিয়ে জানা যায়, কাঠালতলী ও চরদোয়ানি ইউনিয়নের সংযোগ ব্রীজটি নাজুক হয়ে যাওয়ার পুনরায় নির্মাণের জন্য কাজ টেন্ডার দেয় এলজিইডি পাথরঘাটা। পুরাতন ব্রীজটি ভেঙ্গে নির্মাণ কালে পার্শ্ববর্তী স্থান থেকে বিকল্প কাঠের সাঁকো তৈরি করে দেয়া হয় এ পথে চলাচলকারীদের জন্য। কিন্তু ব্রিজের কাজ শেষ না হতেই বিকল্প কাঠের সাঁকো ভেঙ্গে দিয়েছে ঠিকাদার কতৃপক্ষ।

স্থানীয় বাসিন্দা অমল তালুকদার, আলমগীর হোসেন, ইদ্রিস আলী খান জানা কাঁঠালতলী ও চরদুয়ানী ইউনিয়নের কয়েক হাজার মানুষ এ সাঁকো দিয়ে চলাচল করেন। ব্রিজের কাজ শুরুর সময় কাঠের সাঁকোটি ঠিকাদারি প্রতিষ্ঠান সরকারি খরচে করে দেয়। নিয়মানুযায়ী ব্রিজ নির্মাণ শেষ না হওয়া পর্যন্ত সাঁকোটি থাকার কথা। এখন পারাপারের জন্য তিন কিলোমিটার দূরে অন্য একটি ব্রীজ ব্যাবহার করতে হয় তাদের।  কিন্তু পূর্ব ঘোষণা ছাড়া এবং ব্রিজের কাজ শেষ না হতেই বিকল্প সাঁকো ভেঙে ফেলা দুঃখজনক।

এ বিষয়ে ঠিকাদারের দায়িত্বে থাকা প্রতিনিধি মিরাজ আকন জানান, আমি ভাঙ্গার অনুমতি নিয়েছি। এ সাঁকোটি আমরাই করেছি। সঙ্গে কথা ছিল ব্রিজের কাজ শেষ হলে এটা নিয়ে যাব। কাজ শেষ হওয়ায় আমি সাঁকো ভেঙে রেখে দিয়েছি।

পাথরঘাটা উপজেলা প্রকৌশলী চন্দন কুমার চক্রবর্তী কাছে বিষয়টি জানতে চাইলে তিনি জানান, ‘ব্রিজের কাজ এখনো পুরোপুরি শেষ হয়নি। বিকল্প কাঠের সাঁকোটি কেন ভাঙা হলো জানি না। ’ তবে এ সাঁকো ভাঙ্গতে আমি কাউকে অনুমতি দেইনি।

Leave a Reply

Your email address will not be published.

x