ঢাকা, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪, ০৬:৪৫ অপরাহ্ন
সুনামগঞ্জে ছাতকের উত্তর খুরমায় স্বাস্থ্য কর্মীদের সাথে মতবিনিময়
আব্দুল কাদির

সুনামগঞ্জে ছাতকের উত্তর খুরমায় স্বাস্থ্য কর্মীদের সাথে  মতবিনিময়

ছাতক উপজেলার উত্তর খুরমা ইউনিয়নের সাবেক ১নং ওয়ার্ডের লোকজনের মধ্যে করোনা ভ্যাক্সিন প্রদান করা হবে।  ৭ আগস্ট থেকে এ কার্যক্রম শুরু হবে। ইউনিয়নের সাবেক ১ নং ওয়ার্ড বর্তমানে ১,২ ও ৩ নং ওয়ার্ডের তিনটি কেন্দ্রে মোট ১ হাজার ৮০০ জনের মধ্যে ভ্যাক্সিন প্রদান করা হবে। প্রতিটি কেন্দ্রে ৬০০ জন করে ভ্যাক্সিন প্রদান করা হবে।

৮ আগস্ট আলমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ৬০০ জনকে, ১০ আগস্ট মইশাপুর মাদরাসা কেন্দ্রে ৬০০ জনকে ও ১১ আগস্ট হাজী আব্দুল জব্বার সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে আরো ৬০০ জনকে ভ্যাক্সিন প্রদান করা হবে। এ দিকে ইউনিয়নের মোহনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ৭ আগস্ট ভ্যাক্সিন দেয়া হবে বলে ইউপি চেয়ারম্যান বিল্লাল আহমদ জানিয়েছেন। পরবর্তীতে ইউনিয়নের অবশিষ্ট আরো ৬টি ওয়ার্ডের জনসাধারণকে করোনা ভ্যাক্সিন প্রদানের জন্য কেন্দ্র খুলে নির্দেশনা দেয়া হবে। উপজেলা হেলথ কমপ্লেক্সের ফেইসবুক পেইজে দেয়া ক্রমিক ২২,২৩,২৪ (উত্তর খুরমা ইউনিয়ন) থেকে এ তথ্য সংগ্রহ করা হয়েছে।

প্রতিটি কেন্দ্রে টিকাদান কার্যক্রম সকাল ৯ ঘটিকা থেকে বেলা ২ ঘটিকা পর্যন্ত চলবে। ২৫ বছরসহ তদোর্ধ বয়সের ভ্যাক্সিন গ্রহিতাদের স্বাস্থ্যসুরক্ষাওয়েবসাইটে রেজিষ্ট্রেশন সম্পন্ন করে এবং জাতীয় পরিচয়পত্র সাথে নিয়ে কেন্দ্রে যেতে হবে। উত্তর খুরমা ইউনিয়নে ভ্যাক্সিন প্রদান শতভাগ নিশ্চিত করার লক্ষ্যে বুধবার স্বাস্থ্য কর্মীদের নিয়ে ইউনিয়ন পরিষদ কার্যালয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ইউপি চেয়ারম্যান বিল্লাল আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট শামছুর রহমান সহ ইউনিয়নের স্বাস্থ্য কর্মী, ইউনিয়ন পরিষদ ডিজিটাল সেন্টারের পরিচালক ও সচেতন নাগরিকবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published.

x