ঢাকা, বুধবার ২০ অক্টোবর ২০২১, ০১:০০ অপরাহ্ন
প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পে দুর্নীতি হলে আইনি ব্যবস্থা: দুদক
দৈনিকডাক অনলাইন ডেস্ক

আশ্রয়ণ প্রকল্পে ভূমিহীনদের জন্য ঘর নির্মাণে অনিয়ম বা দুর্নীতি হয়েছে কিনা তদন্ত করে দেখছে মন্ত্রণালয়। কোনো আর্থিক অনিয়ম পাওয়া গেলেই আইনি ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন দুদক চেয়ারম্যান মঈনুদ্দীন আব্দুল্লাহ। আর দুর্নীতির দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছে টিআইবির।

নদীভাঙ্গনে দেশের হাজার হাজার পরিবার প্রতি বছর বাস্তুহারা হচ্ছে। প্রায় তিন লাখ ভূমিহীন এবং জমি আছে কিন্ত ঘর নেই এমন ৬ লাখ পরিবারের তালিকা করেছে সরকার।

মুজিববর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর নির্দেশে আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে তাদের দেয়া হয়েছে ঘর ???। তবে হস্তান্তরের আগে-পরে অনেক ঘর ভেঙে পড়েছে বা ব্যবহারের অনুপযোগী হয়ে পড়েছে। এসব ঘর নির্মাণ নিয়ে উঠেছে অনিয়মের অভিযোগ। ঘটনার তদন্তে কমিটি গঠনের পাশাপাশি এ পর্যন্ত ওএসডি করা হয়েছে পাঁচ কর্মকর্তাকে। তবে তদন্তের বিষয়ে এখনই কিছু বলতে রাজি নয় কমিটি।

এদিকে দুদক বলছে, মন্ত্রণালয়ের তদন্ত প্রতিবেদনের জন্য অপেক্ষা করছে তারা। কোনো অনিয়ম-দুর্নীতির তথ্য প্রমাণ পাওয়া গেলেই নেয়া হবে আইনী ব্যবস্থা।

প্রধানমন্ত্রীর ব্যক্তিগত উদ্যোগের এই প্রকল্পে কোনোভাবেই দুর্নীতি গ্রহনযোগ্য নয়। এই ঘটনায় দৃষ্টান্তমূলক শাস্তি না হলে দুর্নীতির ধারণা সূচকে নেতিবাচক প্রভাব পড়তে পারে বলে জানিয়েছেন টিআইবির নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান।

আশ্রয়ন প্রকল্পের অনিয়ম অনুসন্ধানে বিভিন্ন জেলা-উপজেলা ভাগ করে পরিদর্শন করেছে মন্ত্রণালয়ের ৫টি টিম।

One response to “প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পে দুর্নীতি হলে আইনি ব্যবস্থা: দুদক”

  1. Glo Carts says:

    … [Trackback]

    […] Information on that Topic: doinikdak.com/news/43779 […]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x