ঢাকা, সোমবার ১৮ অক্টোবর ২০২১, ০৭:৩১ অপরাহ্ন
বগুড়ায় করোনা কেড়ে নিল আরও ১৩ জনের প্রাণ
দৈনিক ডাক অনলাইন ডেস্ক

বগুড়ায় বুধবার দুপুর পর্যন্ত গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস ও উপসর্গে আরও ১৩ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনায় সাতজন ও উপসর্গে ছয়জন।

গত ২৪ ঘণ্টায় নতুন করে ৮৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। সুস্থ হয়েছেন, ১২২ জন। সব মিলিয়ে মারা যাওয়া ৬২০ জনের মধ্যে বগুড়ার ৫৮৭ জন।

বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন এ তথ্য দিয়েছেন।

করোনায় মৃত সাতজনের মধ্যে বগুড়ার দুজন হলেন— সদরের পারুল বেওয়া (৮৫) ও মোতাহার হোসেন (৪৫)।

বগুড়ার সিভিল সার্জন কার্যালয়ের সূত্র জানায়, বুধবার দুপুর পর্যন্ত গত ২৪ ঘণ্টায় জেলার বিভিন্ন এলাকার ৪৭৪ জনের শরীর থেকে সংগ্রহ করা নমুনা পরীক্ষা করে ৮৭ জনের শরীরে করোনা পাওয়া গেছে। এর মধ্যে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতাল পিসিআর ল্যাবে ২৮২ জনের নমুনায় ৪৮ জন, জিন এক্সপার্ট মেশিনে চারজনের নমুনায় সবাই নেগেটিভ, অ্যান্টিজেন পরীক্ষায় ১৬৬ জনের নমুনায় ৮৮ জন করোনা আক্রান্ত হয়েছেন।

অন্যদিকে বগুড়া বগুড়া টিএমএসএস মেডিকেল কলেজ ও রফাতুল্লাহ কমিউনিটি হাসপাতাল পিসিআর ল্যাবে ২২ জনের নমুনা পরীক্ষা করে ১১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। করোনা শনাক্তের হার ১৮ দশমিক ৩৫ শতাংশ।

আক্রান্ত ৮৭ জনের মধ্যে বগুড়া সদরে ৫৯ জন, শেরপুরে ১১, শাজাহানপুরে ছয়, দুপচাঁচিয়া ও কাহালুতে তিন করে, গাবতলী ও শিবগঞ্জে দুজন করে এবং নন্দীগ্রামে একজন।

সূত্রটি আরও জানায়, এখন পর্যন্ত জেলায় ১৯ হাজার ২৮৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হলেন। এর মধ্যে থেকে সুস্থ হয়েছেন, ১৭ হাজার ৩৪১ জন। করোনায় এখন পর্যন্ত সব মিলিয়ে ৬২০ জনের মৃত্যু হয়েছে। তবে অন্য জেলার হিসাব না ধরায় শুধু বগুড়ার ৫৮৭ জন মারা যাওয়ার হিসাব পাওয়া গেছে। বর্তমানে হাসপাতাল ও বাড়িতে চিকিৎসাধীন আছেন, এক হাজার ৩৬০ জন। এদের মধ্যে হাসপাতালে আছেন, ৫২৬ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x