ঢাকা, সোমবার ১৮ অক্টোবর ২০২১, ০৮:৩৯ অপরাহ্ন
২৪ ঘণ্টায় সিলেটে রেকর্ড মৃত্যু, শনাক্ত ৫৬৪
দৈনিকডাক অনলাইন ডেস্ক

সোমবার (২৬ জুলাই) সকালে স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালকের কার্যালয় থেকে পাঠানো কোভিড-১৯ কোয়ারেন্টিন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়ে্নতাপ্রতিবেদন অনুযায়ী, সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১৪ জন রোগী। সিলেটে ১০ জন, সুনামগঞ্জে ৩ জন ও একজন হবিগঞ্জ জেলার বাসিন্দা। এ নিয়ে বিভাগে মৃত্যুবরণ করা মোট রোগীর সংখ্যা ৬৩১ জন। যেখানে সিলেট জেলার ৫০১ জন, সুনামগঞ্জে ৪৭ জন, হবিগঞ্জে ২৯ জন, মৌলভীবাজারের ৫৩ জন ও সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে একজন রয়েছে।

সবশেষ ৫৬৪ জন শনাক্ত নিয়ে সিলেট বিভাগে মোট করোনা পজিটিভ রোগীর সংখ্যা দাঁড়াল ৩৬ হাজার ২১০ জন। যাদের মধ্যে সিলেট জেলায় ২০ হাজার ১৫৮ জন, সুনামগঞ্জে ৪ হাজার ৮৬ জন, হবিগঞ্জ জেলায় ৪ হাজার ২২৭ জন, মৌলভীবাজারে ৪ হাজার ৭৭৬ জন ও সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ২ হাজার ৯৬৩ জন।

গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ১০৭ জন। এর মধ্যে সিলেটের বিভিন্ন হাসপাতালে ৩২ জন, সুনামগঞ্জে ৮ জন, একজন হবিগঞ্জে ও মৌলভীবাজারে ২ জন ও সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন ৬৪ জন। সব মিলিয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন ৩৭৯ জন। এর মধ্যে সিলেটের বিভিন্ন হাসপাতালে ২৬৩ জন, সুনামগঞ্জে ৫৬ জন, হবিগঞ্জে ৩০ জন ও মৌলভীবাজারে ৩০ জন ভর্তি রয়েছেন।

একইদিনে সিলেট বিভাগে নতুন করে সুস্থ হওয়া ৪২৪ জনের মধ্যে ২৫৭ জন সিলেট জেলার বাসিন্দা। এছাড়া ৬৫ জন সুনামগঞ্জ জেলার, ৩৫ জন হবিগঞ্জের ২৮ জন মৌলভীবাজারের বাসিন্দা। এছাড়া ৩৯ জন সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে উঠছেন।

এ নিয়ে বিভাগে করোনা থেকে সুস্থ হওয়া রোগীর সংখ্যা ২৮ হাজার ৮৮৩ জন। যাদের মধ্যে সিলেট জেলায় ১৯ হাজার ৬৯৩ জন, সুনামগঞ্জে ৩ হাজার ১৬৯ জন, হবিগঞ্জ জেলায় ২ হাজার ৪২৬ জন, মৌলভীবাজারে ৩ হাজার ৩৮৪ জন ও ওসমানী হাসপাতালে ১৭১ জন।

এদিকে সিলেটের চার জেলায় র‍্যাপিড এন্টিজেন টেস্টের মাধ্যমে ১৯৬ জন করোনা রোগী শনাক্ত হয়। তাদের সিলেট জেলার ২৮ জন, ১০৬ সুনামগঞ্জ জেলার, ৩৩ জন হবিগঞ্জের ও ২৯ জন মৌলভীবাজার জেলার বাসিন্দা । এছাড়া গত চব্বিশ ঘণ্টায় সিলেট বিভাগে ৪৯ জনকে নতুন করে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x