ঢাকা, শুক্রবার ২১ জানুয়ারী ২০২২, ০২:৪৯ অপরাহ্ন
পাথরঘাটায় লকডাউন বাস্তবায়নে প্রশাসনের সাথে যুব রেড ক্রিসেন্ট
সাকিল হোসাইন পাথরঘাটা,বরগুনা

মহামারি করোনা ভাইরাস পরিস্থিতি ভয়াবহ রুপ ধারণ করেছে। করোনা ভাইরাস সংক্রমণ কমাতে সরকার কর্তৃক সারা বাংলাদেশে কঠোর  লকডাউন আরোপ করা হয় ।

পাথরঘাটায় লকডাউনে আরোপিত বিধি-নিষেধ প্রতিপালন নিশ্চিতকল্পে  পাথরঘাটা উপজেলায় কঠোর অবস্থানে জেলা প্রশাসন,উপজেলা পুলিশ, বিজিবি এবং আনসার ও যুব রেড ক্রিসেন্ট সোসাইটি পাথরঘাটা উপজেলা।

লকডাউনের ৩য় দিনে আজ  রবিবার সকাল থেকেই উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা অব্যাহত রয়েছে। চলছে ভ্রাম্যমাণ আদালতসহ জনসচেতনতামূলক কার্যক্রম।

সকাল থেকেই পাথরঘাটা উপজেলার গুরুত্বপূর্ণ বাজার ও মোড়ে নেওয়া হয়েছে কঠোর ব্যবস্থা।

পাথরঘাটা উপজেলার সাধারণ মানুষের মাঝে শতভাগ মাস্ক ব্যবহার নিশ্চিতকরণসহ লকডাউনে বাড়িতে অবস্থান করাতে এবং অযথা বাইরে ঘোরাঘুরি কিংবা দোকানপাট বন্ধে নেওয়া হয়েছে কঠোর ব্যবস্থা। সকাল থেকেই পাথরঘাটা উপজেলার হোটেল, বাজার ও গুরুত্বপূর্ণ এলাকায় অভিযান পরিচালনা করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে কয়েকজন ব্যবসায়ীকে করা হয়েছে জরিমানা। রাস্তায় চলাচলকারী যানবাহনের উপরও কঠোর নজরদারি রাখা হয়েছে। মোটরসাইকেল আরোহীরাও এ আওতার বাইরে নয়। পরিচয়পত্র দেখাসহ কেন বাইরে এসেছে এর কারণ দর্শাতে হয়েছে। একাধিক ব্যক্তি চলাচলেও হতে হয়েছে জবাবদিহিতার সম্মুখীন।

প্রশাসনের পাশাপাশি রাজনৈতিক নেতৃবৃন্দ ও স্বেচ্ছাসেবীরাও নেমেছেন লকডাউন বাস্তবায়নে। এর পরেও ইজিবাইক, অটোসহ অন্যান্য ছোটখাটো যানবাহন। গ্রাম থেকে আগত চিকিৎসা সেবা পেতে পাথরঘাটা উপজেলা শহরমুখী রুগীদের বহনে কাজ করেছেন তারা। এছাড়া শহর এলাকাগুলো প্রায় জনশূন্য ছিল।

এ সময় জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ মেহেদী হাসান বলেন আমরা শতবার চেষ্টা করছি মানুষের মাষ্ক থাকার জন্য । এবং করোনা ভাইরাস সম্পর্কে মানুষের মাঝে জনসচেতনতা গড়ে তোলার চেষ্টা করছি

One response to “পাথরঘাটায় লকডাউন বাস্তবায়নে প্রশাসনের সাথে যুব রেড ক্রিসেন্ট”

  1. … [Trackback]

    […] Find More here on that Topic: doinikdak.com/news/40171 […]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x