ঢাকা, শনিবার ২৯ জানুয়ারী ২০২২, ১২:৫৪ পূর্বাহ্ন
রাষ্ট্রীয় মর্যাদায় যোদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা মোজাহিদ উদ্দিনের দাফন সম্পন্ন
সুনামগঞ্জ প্রতিনিধি

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার উওর বাদাঘাট ইউনিয়নের বাদাঘাটের বাসিন্দা মৃত মনসুর আলীর ছেলে মুক্তিযুদ্ধকালীন সময়ে যোদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা প্রয়াত আলহাজ্জ মোজাহিদ উদ্দিন আহমদ’র রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন হয়েছে।

রবিবার বেলা ১০টায় উপজেলার বাদাঘাট পাবলিক উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. রায়হান কবিরের নেতৃত্বে পুলিশের ১২ সদস্যের একটি চৌকস টিম নামাজে জানাযার পুর্বে সালামীর মধ্য দিয়ে রাষ্ট্রীয় মর্যাদা প্রদানের আনুষ্ঠানিকতা সম্পন্ন করেন।

এরপুর্বে শনিবার বেলা ০২টায় সুনামগঞ্জ জেলা শহরের নীজ বাসায় তিনি মৃত্যুবরণ করেন।

মরহুমের কনিষ্ট ছেলে শাহীন আহমেদ বিষয়টি নিশ্চিত করে জানান, দ্বীর্ঘদিন ধরেই না জঠিল রোগে আক্রান্ত হয়ে শয্যাশায়ী ছিলেন তিনি।

৮০ বছর বয়সী মোজাহিদ উদ্দিন মৃত্যুকালে স্ত্রী, ২ ছেলে ৪ মেয়ে সহ অসংখ্য আত্বীয় স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

৭১’র মহান স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের রনাঙ্গনে ৫নং সেক্টরের সুনামগঞ্জের তাহিরপুরে মেঘালয় সীমান্তঘেষা টেকেরঘাট ৪নং সাব সেক্টরে কমান্ডার হিসাবে দায়িত্বপালন করতে গিয়ে তিনি পাক হানাদার বাহিনীর সাথে একাধিকবার সম্মুখ যুদ্ধে অবতীর্ণ হয়ে আহত হন। দেশ স্বাধীনের পর তিনি একাধিক মেয়াদে থানা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার ও পরবর্তীতে সুনামগঞ্জ জেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডারের দায়িত্বপালনের পাশাপাশী মুক্তিযোদ্ধাগণের তালিকা প্রণয়ন, ভাতা প্রাপ্তি, অধিকার আদায়ে আমুত্যৃ সরব ভুমিকা পালন করে গেছেন। নিজ উপজেলার তাহিরপুর ও উওরাঞ্চল খ্যাত বাদাঘাটের আর্থ সামাজিক উন্নয়ন, ধর্মীয়, শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়ন ও একজন সালিসী ব্যাক্তিত্ব হিসাবে সমাজ ব্যবস্থার সার্বিক উন্নয়নে অগ্রজ ভুমিকা পালন করে গেছেন।

One response to “রাষ্ট্রীয় মর্যাদায় যোদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা মোজাহিদ উদ্দিনের দাফন সম্পন্ন”

  1. … [Trackback]

    […] Read More Info here to that Topic: doinikdak.com/news/40054 […]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x