ঢাকা, সোমবার ৩০ জানুয়ারী ২০২৩, ০৭:৩৪ পূর্বাহ্ন
আনু মাহমুদের প্রয়াণে শোক জবি শিক্ষক সমিতির
 ইশরাত জান্নাতুল ইভা,জবি প্রতিনিধি

আনু মাহমুদের প্রয়াণে শোক জবি শিক্ষক সমিতির

প্রধানমন্ত্রী কার্যালয়ের সাবেক মহাপরিচালক ড.মো মাহামুদুর রহমান নিরু ওরফে আনু মাহমুদ আজ ভোর ৫টা ৩৪মিনিটের দিকে ল্যাবএইড হাসপাতালের চিকিত্সাধীন অবস্থায় ইন্তেকাল করেন(ইন্না -লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।  এসময় তিনি করোনাসহ নানা শারীরিক জটিলতায় ভুগছিলেন।

পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সাবেক সাবেক ও বরগুনার-৩ আমতলীর সাবেক সংসদ সদস্য প্রায়ত মজিবর রহমান তালুকদারের মেঝো ছেলে মাহমুদুর রহমান। তিনি আনু মাহমুদ নামে অর্থনীতির ওপর কলাম লিখতেন।বঙ্গবন্ধু ও অর্থনীতির উপর তার লেখা বহু বই প্রকাশিত হয়েছে। মাহমুদুর রহমান মাননীয় প্রধানমন্ত্রীর সাবেক রাজনৈতিক উপদেষ্টা এস এ মালেক ও সাবেক রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমামের একান্ত সচিবও (পিএস)ছিলেন। তিনি প্রশাসন ক্যাডারের ৮৫-র ব্যাচের কর্মকর্তা ছিলেন।

মৃত্যুকালে তিনি স্ত্রী, এক কন্যা ও দুইছেলেসহ বহু আত্নীয় স্বজন রেখে গেছেন। তার স্ত্রী বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ড. আনোয়ারা বেগম জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সাবেক চেয়ারম্যান, সামাজিক বিজ্ঞান অনুষদের সাবেক ডিন, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব হলের সাবেক প্রাধ্যক্ষ,  পিএসসি’র সাবেক সদস্য। সহকর্মীর স্বামীর মৃত্যুতে শোক প্রকাশ করে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো: নূরে আলম আবদুল্লাহ এবং সাধারণ সম্পাদক অধ্যাপক ড. শামীমা বেগম এক বিবৃতিতে বলেন প্রিয় সহকর্মীর স্বামীর মৃত্যুতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি গভীরভাবে শোকাহত। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি মরহুমের আত্মার মাগফেরাত কামনা ও তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছে। আল্লাহ পাক পরিবারের সবাই কে এই শোক সহ্য করার তৌফিক দান করুন।

Leave a Reply

Your email address will not be published.

x