ঢাকা, শুক্রবার ২৯ মার্চ ২০২৪, ০৩:০৬ পূর্বাহ্ন
গত ২৪ ঘণ্টায় বগুড়ায় করোনা ও উপসর্গ নিয়ে ২৪ জনের মৃত্যু
Reporter Name

গত ২৪ ঘণ্টায় বগুড়ায় করোনা এবং উপসর্গ নিয়ে আরও ২৪ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনায় ছয়জন এবং উপসর্গ নিয়ে ১৮ জন মারা গেছেন। একই সময় আক্রান্ত হয়েছেন আরও ১৪৪ জন ও সুস্থ হয়েছেন ১৩৬ জন। শনিবার (২৪ জুলাই) বেলা সাড়ে ১১টায় জেলার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন বিষয়টি নিশ্চিত করেছেন।

গত ২৪ ঘণ্টায় করোনায় মারা যাওয়া ব্যক্তিরা হলেন- দুপচাঁচিয়ার শিশির চন্দ্র (৭০), সদরের সরদার রহমতুল্লাহ (৮৩), শেরপুরের জাহানারা (৭৩), গাবতলীর সামেদ আলী (৯৫), শেরপুরের চাঁন মিয়া (৪৫) এবং সদরের সেলিনা (৬৯)। উপসর্গ নিয়ে মারা যাওয়া ১৮ জন বগুড়ার করোনা ডেডিকেটেড হাসপাতালগুলোতে চিকিৎসাধীন ছিলেন।

ডা. তুহিন জানান, গত ২৪ ঘণ্টায় জেলা দুটি পিসিআর ল্যাবে ৩৪৫ নমুনা পরীক্ষা করে নতুন ১৪৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের (শজিমেক) পিসিআর ল্যাবে ২৮২ নমুনায় ১২৬ জন, ঢাকায় পাঠানো ৪৯ নমুনায় আটজন এবং টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ১৪ নমুনায় ১০ জনের করোনা শনাক্ত হয়েছে।

আক্রান্তের হার ৪১ দশমিক ৭৩ শতাংশ। আক্রান্তদের মধ্যে সদরের ১০০ জন, সোনাতলার ১৪ জন, গাবতলীর ১৩ জন, দুপচাঁচিয়ার ১০ জন, শাজাহানপুরের তিনজন এবং শিবগঞ্জ, আদমদীঘি, শেরপুর ও কাহালুর একজন করে রয়েছেন। এ ছাড়া একই সময়ে জেলায় সুস্থ হয়েছেন আরও ১৩৬ জন।

ডা. তুহিন আরও জানান, জেলায় এ পর্যন্ত ১৭ হাজার ৮৫২ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৫ হাজার ৪২২ জন এবং ৫৩৩ জন মারা গেছে। বর্তমানে জেলায় ১ হাজার ৮৯৭ জন করোনা আক্রান্ত রোগী চিকিৎসাধীন রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published.

x