ঢাকা, মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪, ০৩:৫১ পূর্বাহ্ন
সিলেটে বন্ধ শপিং মল ও দোকানপাট
রুবেল আহমদ সিলেট প্রতিনিধিঃ

 

করোনাভাইরাসের সংক্রমণ রোধে শুক্রবার (২৩ জুলাই) সকাল ৬টা থেকে সরকার ঘোষিত কঠোর বিধিনিষেধ শুরু হয়েছে। এই বিধিনিষেধ শুরু হবার সাথে সাথেই সরকারি নির্দেশনা অনুযায়ী বন্ধ রয়েছে সিলেটের সকল শপিং মল ও দোকানপাট।

তবে নিত্যপ্রয়োজনীয় ও ফামের্সি খোলা রয়েছে। খোলা রয়েছে পাড়া মহল্লার কিছু দোকানও। তবে বিধিনিষেধের প্রথম দিনে সিলেটে সরব রয়েছে পুলিশ। সকাল থেকেই বন্ধ রয়েছে সব ধরনের গণপরিবহন। মাঝেমধ্যে কিছু মোটরসাইকেল ও সিএনজি অটোরিকশা সড়কে দেখা গেলেও তাদের পড়তে হচ্ছে পুলিশি জেরায়।

শুক্রবারে (২৩ জুলাই) আম্বরখানা, দরগা গেইট, চৌহাট্টা,জিন্দাবাজার,বন্দরবাজার, নয়াসড়ক, রিকাবী বাজার, তালতলা, মদিনা মার্কেটসহ আরও বেশ কিছু এলাকা ঘুরে দেখা গেছে এ চিত্র।

এদিকে, লকডাউনের প্রথম দিন ভোর থেকে সিলেট নগরীর সকল প্রবেশপথ ও গুরুত্বপূর্ণ পয়েন্টে চৌকি বসিয়ে তল্লাশি শুরু করে পুলিশ। রাস্তার মোড়ে মোড়ে পুলিশ টহল দিচ্ছে। অতি জরুরি প্রয়োজন ছাড়া মানুষও ঘর থেকে বের হচ্ছেন না। ফলে নগরীর রাস্তাগুলো যান ও জনশূন্য রয়েছে।

সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (মিডিয়া) বি এম আশরাফ উল্ল্যাহ তাহের বলেন, বিধিনিষেধ বাস্তবায়নে নগরের ছয়টি প্রবেশ পথের মোড়ে মোড়ে তল্লাশি চালানো হচ্ছে। একান্ত জরুরি প্রয়োজন ছাড়া কেউ বাইরে বের হলে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

প্রসঙ্গত, দেশে করোনা সংক্রমণ রোধে গত ১ জুলাই থেকে টানা দুই সপ্তাহ শাটডাউনের পর কোরবানি ঈদ ও পশুর হাট আর ঘরমুখী মানুষের নির্বিঘ্ন যাত্রা বিবেচনায় ১৫ জুলাই থেকে তা শিথিল করে সরকার।এ বিষয়ে প্রজ্ঞাপনে তখনই জানিয়ে দেওয়া হয়, ২৩ তারিখ ভোর থেকে আবার ১৪ দিনের শাটডাউন দেওয়া হবে। সেই লকডাউন শুরু হয় আজ শুক্রবার ভোর থেকে।

Leave a Reply

Your email address will not be published.

x