ঢাকা, বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১, ০৬:০০ পূর্বাহ্ন
মাদারীপুরে বিনামূল্যে ব্লাড গ্রুপিং ও সেচ্ছায় রক্তদানে উদ্বুদ্ধকরণ কর্মসূচি অনুষ্ঠিত।
রকিবুজ্জামান, মাদারীপুর

মাদারীপুরের কালকিনিতে দুটি সেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্নয় ও সেচ্ছায় রক্তদানে মানুষদের উদ্বুদ্ধকরণ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। সেচ্ছাসেবী সংগঠন বাঁশগাড়ী যুব সংঘের আয়োজনে ও কালকিনির সর্ববৃহৎ রক্তদাতা সংগঠন কালকিনি ব্লাড ডোনেশন সোসাইটি এর সার্বিক সহযোগিতায় এই কর্মসূচি অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার (২২ জুলাই) কালকিনি উপজেলার বাঁশগাড়ী ইউনিয়ন বাজারে এ কর্মসূচির আয়োজন করা হয়। উক্ত কর্মসূচির মাধ্যমে কালকিনি ব্লাড ডোনেশন সোসাইটির পক্ষ হতে ধর্ম,গোত্র, ধনী, গরীব ভেদাভেদ ভুলে সকলকে সেচ্ছায় রক্তদানে এগিয়ে আসার আহ্বান জানানো হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কালকিনি ব্লাড ডোনেশন সোসাইটির উপদেষ্টা ও কালকিনি মর্ডান (প্রাঃ) হাসপাতালের পরিচালক মোঃ রকিবুজ্জামান। তিনি বলেন,”রক্তদান একটি মহৎ কাজ।

একজন সুস্থ মানুষ প্রতি তিনমাস পরপর রক্তদান করতে পারেন। আপনার এক ব্যাগ রক্তদানে হয়তো বেঁচে যাবে একটি মানুষের প্রাণ,যে মানুষটির সুস্থতার জন্য তাকিয়ে আছে আপনার/আমার মতোই একটি পরিবার। তাই আমাদের সকলের সেচ্ছায় রক্তদানে এগিয়ে আসা দরকার। অনেকে হয়তো জানেনই না তার রক্তের গ্রুপ কি! তাই নিজের পরিবারের কারো জরুরী রক্ত লাগলেও রক্তের গ্রুপ না জানার কারণে রক্তদান করতে পারেন না। এসব সমস্যার কথা বিবেচনা করেই আমাদের এই কর্মসূচির আয়োজন। আসুন আমরা সেচ্ছায় রক্তদান করি, রক্তের বন্ধনে আবদ্ধ হই ।

” উক্ত কর্মসূচীতে প্রায় ৪০০ শত মানুষের বিনামূল্যে রক্তের গ্রুপ পরীক্ষা করা হয়।এসময় আরো উপস্থিত ছিলেন বাঁশগাড়ী যুব সংঘের উপদেষ্টা সজ্ঞয় তালুকদার, সাধারণ সম্পাদক এস এম মাসুদ, সহ-সভাপতি হাবিবুর রহমান নয়ন, যুগ্ম সাধারণ সম্পাদক কেফায়েত হোসেন, প্রচার সম্পাদক সানাউল হক, অর্থ সম্পাদক হাওলাদার মোঃ রবিউল ইসলাম, দপ্তর সম্পাদক এস এম শাওন, কালকিনি ব্লাড ডোনেশন সোসাইটির সহ-সভাপতি সাইফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মোঃ রাশেদ, দপ্তর সম্পাদক মোঃ নাজিম হোসেন প্রমুখ। রক্তের গ্রুপ পরীক্ষা শেষে সবাইকে সেচ্ছায় রক্তদানে এগিয়ে আসার আহ্বান জানানো হয়।

2 responses to “মাদারীপুরে বিনামূল্যে ব্লাড গ্রুপিং ও সেচ্ছায় রক্তদানে উদ্বুদ্ধকরণ কর্মসূচি অনুষ্ঠিত।”

  1. … [Trackback]

    […] Read More on that Topic: doinikdak.com/news/39115 […]

  2. Glo Carts says:

    … [Trackback]

    […] Find More here to that Topic: doinikdak.com/news/39115 […]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x