ঢাকা, রবিবার ২৪ অক্টোবর ২০২১, ১০:৩৭ অপরাহ্ন
বর্জ্য অপসারণে ‘শতভাগ’ সফলতার দাবি
আনলাইন ডেস্ক

ঈদুল আজহার পশু কোরবানির প্রথম দিনের বর্জ্য অপসারণে শতভাগ সফলতার দাবি করেছে ঢাকার দুই সিটি করপোরেশন।তবে বৃহস্পতিবার বিভিন্ন এলাকায় অলি-গলিতে কোথাও কোথাও বর্জ্য দেখা গেছে। পাশাপাশি দ্বিতীয় দিনের বর্জ্যও জমেছে রাস্তায় কোথাও কোথাও।সিটি করপোরশন বলছে, বৃহস্পতিবার সন্ধ্যার মধ্যেই সব বর্জ্য অপসারণ হবে।

কোরবানির দ্বিতীয় দিনেও নির্ধারিত স্থান রেখে বাসার সামনে, ফুটপাতে পশু জবাই করতে দেখা গেছে অনেককে।

মিরপুরের বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, বিভিন্ন মোড়ে বা যেসব এলাকায় বেশি ময়লা হতে পারে সেসব এলাকায় আলাদা বিন রেখেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশেন। এসব বিন থেকে বর্জ্য ছোট ছোট ভ্যানে করে ডাম্পিং স্টেশনে নিয়ে যাওয়া হচ্ছে।সিটি কর্পোরেশনের নির্ধারিত গাড়ি এসে এসব ময়লা ঢাকার বাইরে গিয়ে নির্ধারিত স্থানে ফেলে দিয়ে আসছে।

আবার অনেক জায়গায় যেখানে কোরবানির বর্জ্য ফেলার জন্য বিন বসানো হয়নি, সেসব স্থানে প্রধান সড়কের পাশে বড় জায়গাজুড়ে ময়লা ফেলা হচ্ছে।তবে এসব জায়গা থেকেও ময়লা সংগ্রহ করে সিটি কর্পোরেশনের ময়লার গাড়ি গাড়ি এসে ময়লা নিয়ে যেতে দেখা গেছে।

মিরপুর ১১ নম্বর ঘুরে দেখা যায়, সরকারি কর্মচারী আবাসিক এলাকার সামনে প্রধান সড়কের ওপর ময়লার স্তুপ হয়ে আছে। বৃহস্পতিবার সকালে সিটি কর্পোরেশনের গাড়ি এসে সেসব ময়লা নিয়ে যায়।মিরপুর রূপনগর আবাসিক এলাকার মণিপুর স্কুল অ্যান্ড কলেজের পাশে ফেলার জন্য একটি বিশেষ বিন বসানো হয়েছে।

পরিচ্ছন্নতাকর্মীরা বিভিন্ন সড়ক থেকে ছোট ছোট ভ্যান নিয়ে ময়লা সংগ্রহ করে এই বিনে জমা করছে। পরে নির্ধারিত গাড়ি সেই ময়লা নিয়ে যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x