ঢাকা, বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১, ০৩:৪৯ পূর্বাহ্ন
সবচেয়ে কঠোরতম লকডাউন শুরু হচ্ছে আগামীকাল শুক্রবার
দৈনিক ডাক অনলাইন ডেস্ক

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, করোনা সংক্রমণ রোধে সরকারের ঘোষণা অনুযায়ী, শুক্রবার (২৩ জুলাই) থেকে আগামী ৫ আগস্ট পর্যন্ত বিধিনিষেধ চলবে। এই বিধিনিষেধ হবে ‘সবচেয়ে কঠোরতম বিধিনিষেধ’।

বৃহস্পতিবার দুপুরে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি। ফরহাদ হোসেন বলেন, বিধিনিষেধ কার্যকর করতে পুলিশের পাশাপাশি বিজিবি এ সেনাবাহিনীর সদস্যরা মাঠে থাকবেন।

প্রতিমন্ত্রী বলেন, এবারের বিধিনিষেধ চলাকালে অফিস-আদালত, গার্মেন্টস-কলকারখানা ও রপ্তানিমুখী সবকিছুই বন্ধ থাকবে। তাই মানুষের বাইরে আসার প্রয়োজনই হবে না। কারণ অফিসে যাওয়ার বিষয় নেই। যারা গ্রামে গেছেন, তারা জানেন যে অফিস বন্ধ। তাদের ৫ তারিখের পরে আসতে হবে।

সংক্রমণ কমাতে সবার সহযোগিতা কামনা করে ফরহাদ হোসেন বলেন, সবাইকে ঘরে থাকতে হবে। জরুরি প্রয়োজন ছাড়া বাইরে আসা যাবে না। বাইরে আসলে ডাবল মাস্ক পরতে হবে।

তিনি আরো বলেন, আমরা যদি এটা ১৪ দিন সফলভাবে করতে পারি সংক্রমণ নিয়ন্ত্রণে নিয়ে আসতে পারব। না হলে এটা (করোনা সংক্রমণ) বাড়তে থাকবে। হাসপাতালে যে চাপ তা ম্যানেজ করতে অসুবিধা হবে। তাই সবাইকে সহযোগিতা করতে হবে। এই ১৪ দিন খুবই গুরুত্বপূর্ণ।

উল্লেখ্য, পূর্বঘোষিত তারিখ অনুযায়ী আগামীকাল সকাল ৬টা থেকে শুরু হয়ে ৫ আগস্ট দিবাগত রাত ১২টা পর্যন্ত চলবে বিধিনিষেধ। এর আগে গত ১৩ জুলাই দুপুরে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে বিধিনিষেধ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x