ঢাকা, সোমবার ২৫ অক্টোবর ২০২১, ০৮:৫৩ অপরাহ্ন
করোনায় আটকে পড়াদের ভিসার মেয়াদ বাড়াল সৌদি আরব
দৈনিক ডাক অনলাইন ডেস্ক

মঙ্গলবার (২০ জুলাই) সৌদি গেজেটের খবরে বলা হয়েছে, দুই পবিত্র মসজিদের তত্ত্বাবধায়ক বাদশাহ সালমান বিন আবদুল আজিজের নির্দেশনায় এ সিদ্ধান্ত কার্যকর করা হয়েছে।

আগামী ৩১ আগস্ট পর্যন্ত ভিসার মেয়াদ বাড়ানোর ক্ষেত্রে কোনো অর্থের প্রয়োজন পড়বে না। বিনামূল্যেই এই সিদ্ধান্ত কার্যকর করা হবে। এছাড়া সেসব দেশের ক্ষেত্রে এই নির্দেশনা কার্যকর করা হবে, যেখান থেকে সৌদি আরবে প্রবেশ বর্তমানে নিষিদ্ধ রয়েছে।

সৌদি পাসপোর্ট পরিদপ্তর (জওয়াজাত) ইতিমধ্যে ভিসার মেয়াদ বাড়ানো শুরু করেছে। সৌদি অর্থ মন্ত্রণালয় এই উদ্যোগ নিয়েছে। এমন এক সময় এই পদক্ষেপ নেওয়া হয়েছে, যখন উপসাগরীয় দেশটি মহামারির আঘাত মোকাবিলার জোরালো চেষ্টা করছে।

দেশটিতে অতিঝুঁকিপূর্ণদের সুরক্ষার পাশাপাশি যথাসম্ভব হার্ড ইমিউনিটি অর্জনের চেষ্টা করা হচ্ছে। স্বাস্থ্য সুরক্ষা মন্ত্রণায়ের উপমন্ত্রী ডা. আবদুল্লাহ আসিরি এমন তথ্য দিয়েছেন।

তিনি বলেন, এখনকার লক্ষ্য হচ্ছে, যাদের বয়স ১৮ বছর কিংবা তার চেয়ে বেশি, চলতি মাসের শেষ দিকে তাদের মধ্যে ৭০ শতাংশকে করোনার টিকা দেওয়া।

এছাড়া হজের মৌসুমে করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে সৌদি আরবকে সমর্থন দেওয়ায় মুসলিম দেশগুলোর প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন বাদশাহ সালমান। তিনি বলেন, তাদের সমর্থনের কারণেই হজযাত্রীদের সুরক্ষা দেওয়া সম্ভব হয়েছে। মহামারির প্রকোপও কমে গেছে।

One response to “করোনায় আটকে পড়াদের ভিসার মেয়াদ বাড়াল সৌদি আরব”

  1. Glo Extracts says:

    … [Trackback]

    […] Here you will find 39899 additional Info on that Topic: doinikdak.com/news/38598 […]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x