ঢাকা, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪, ০৩:৫৩ অপরাহ্ন
‘আশ্রয়ণের অধিকার শেখ হাসিনার উপহার‘ পরিদর্শনে জেলা প্রশাসক পারভেজ হাসান
মোঃ রুহুল আমিন // শরীয়তপুর প্রতিনিধিঃ
শরীয়তপুর জেলার ভেদরগঞ্জ  উপজেলার ডিএমখালি ইউনিয়নের মুন্সীকান্দি গ্রামে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের অধীন মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন অর্থাৎ ‘ক’ শ্রেণির পরিবার পুনর্বাসনের লক্ষ্যে দ্বিতীয় পর্যায়ে( ১৮ জুলাই) বরাদ্দকৃত গৃহ নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শন করেন জেলা প্রশাসক  মোঃ পারভেজ হাসান,
আশ্রয়ণ প্রকল্পের গৃহ নির্মাণকালে ডিজাইন ও প্রাক্কলন কঠোরভাবে অনুসরণ করার নির্দেশনা রয়েছে। মাটির কম্পেকশন নিশ্চিতপূর্বক ঘরগুলোর স্থায়ীত্ব বৃদ্ধিতে বেইজে আরসিসি করে তার উপরে গাথুনি দিয়ে ঘরগুলো তৈরি হচ্ছে।এছাড়াও চারটি কলামের বেইজেও রড ব্যবহার করা হচ্ছে। এতে ঘরটির ফাউন্ডেশন আরো শক্তিশালী হচ্ছে। এছাড়াও বারান্দা ও মূলঘরের সংযোগস্থলটিও আরসিসি দেয়া হচ্ছে যাতে অতিবৃষ্টিতে ঘরটি কোনরূপ হুমকির সম্মুখীন না হয়। মাননীয় প্রধানমন্ত্রীর উপহার প্রদানে মাঠপর্যায়ে কর্মকর্তাগণ সর্বোচ্চ চেষ্টা আন্তরিকতার সাথে করছেন।
পরিদর্শনের সময় উপস্থিত ছিলেন ভেদরগঞ্জ উপজেলা উপজেলা নির্বাহী অফিসার তানভীর আল – নাসীফ, আলহাজ্ব  হুমায়ুন কবির উপজেলা পরিষদ ভেদরগঞ্জ  , উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার, ভেদরগঞ্জ; নির্বাচিত জনপ্রতিনিধিগণ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।
পরবর্তীতে জেলা প্রশাসন, শরীয়তপুর কর্তৃক গৃহীত মাসব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচির অংশ হিসেবে প্রকল্প এলাকায় বিভিন্ন জাতের দেশি ফল গাছের চারা রোপন করা হয়। এবং সকলকে স্বাস্থ্য বিধি মেনে মাক্স পরিধান করার আহবান জানান।

Leave a Reply

Your email address will not be published.

x