ঢাকা, রবিবার ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:০৩ পূর্বাহ্ন
৫৪ হাজার শিক্ষক নিয়োগ প্রক্রিয়ায় নতুন উদ্যোগ গ্রহণ
দৈনিক ডাক অনলাইন ডেস্ক

বেসরকারি স্কুল, কলেজ ও মাদ্রাসার শূন্য পদের বিপরীতে ৫৪ হাজার শিক্ষক নিয়োগে নতুন উদ্যোগ গ্রহণ করা হয়েছে। জানা গেছে, এনটিআরসিএর মাধ্যমে সুপারিশপ্রাপ্ত শিক্ষকদের পুলিশ ভেরিফিকেশন করা হবে। সুপারিশপ্রাপ্ত শিক্ষকরা কোন ফৌজদারি, রাষ্ট্রদ্রোহী কর্মকাণ্ডে জড়িত কি না তা যাচাই করতে এ উদ্যোগ নেওয়া হয়েছে।

এ বিষয়ে এনটিআরসিএ কর্মকর্তারা বলছেন, বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে নিয়োগ পাওয়া অনেক শিক্ষক সামাজিক যোগাযোগমাধ্যমসহ বিভিন্নভাবে রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ডে লিপ্ত। এছাড়া অনেকের নামে বিভিন্ন মামলা রয়েছে। এদের বিষয়ে যাচাই করতেই এই পুলিশ ভেরিফিকেশন করা হবে।

কর্মকর্তারা জানায়, যারা নতুন শিক্ষক হিসেবে যোগদান করতে যাচ্ছেন তারা যেন ঝামেলামুক্ত উপায়ে যোগদান করতে পারেন সেজন্য এ উদ্যোগ। শিগগিরই স্থানীয় প্রশাসনকে চিঠি দেবে এনটিআরসিএ।

এ প্রসঙ্গে এনটিআরসিএর এক কর্মকর্তা জানান, শিক্ষার মান বৃদ্ধি এবং শিক্ষার্থীরা যেন সঠিক শিক্ষা পায় সেটি নিশ্চিত করতেই প্রথমবারের মতো পুলিশ ভেরিফিকেশন করা হবে।

ওই কর্মকর্তা আরো জানান, কোনো শিক্ষকের বিরুদ্ধে ফৌজদারি মামলা কিংবা নাশকতার কোনো অভিযোগ থাকলে তার চাকরির ক্ষেত্রে সমস্যা হবে।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার রাতে এনটিআরসিএ-র ওয়েবসাইটে শিক্ষক নিয়োগের ফল প্রকাশ করা হয়।

Leave a Reply

Your email address will not be published.

x