ঢাকা, বুধবার ২৪ জুলাই ২০২৪, ০২:৩২ পূর্বাহ্ন
গলাচিপায় ৯৯৯ এ ফোন করে বিদ্যুতের তারে আটকে থাকা শালিক উদ্ধার
সঞ্জীব কুমার সাহা, গলাচিপা (পটুয়াখালী) সংবাদদাতা

পাখির প্রতি ভালবাসার টানে জাতীয় জরুরী সেবা ট্রিপল নাইনে (৯৯৯) ফোন দিয়ে বিদ্যুতের তারের সাথে আটকে পড়া একটি শালিককে উদ্ধার করেছে বিদ্যুৎ বিভাগ। আর এ ৯৯৯ এ কলটি করেছিলেন পৌর এলাকার যুবক মাইদুল হক মিকু। তার ফোন কলে সাড়া দিয়ে জীবন ফিরে পায় শালিকটি। ঘটনাটি ঘটেছে শনিবার বিকেল সাড়ে পাঁচটার দিকে পটুয়াখালীর গলাচিপা পৌরসভার লঞ্চঘাট এলাকায়। এলাকাবাসী ও প্রত্যক্ষদর্শীদের সূত্রে এসব তথ্য জানা গেছে।

গলাচিপা পৌর এলাকার যুবক মাইদুল হক মিকু জানান, বিকেলে গলাচিপা পৌরসভার লঞ্চঘাট এলাকায় ঘুরতে যায় মিকু। এসময় তিনি মাহাবুবের চায়ের দোকানের সামনে বিদ্যুতের খুঁটিতে একটি শালিক আটকে থাকতে দেখতে পান। তখন তিনি চা দোকানদার মাহাবুবের কাছে জানতে চাইলে মাহাবুব বলেন শালিকটি দুই দিন ধরে এভাবে আটকে আছে। মিকু কোন উপায় না দেখে জাতীয় জরুরী সেবায় কল দিলে সেখান থেকে গলাচিপা থানা ও গলাচিপা পল্লী বিদ্যুৎ এর জোনাল অফিসে খবর দেয়। বিদ্যুৎ অফিস ও গলাচিপা থানার সহযোগিতায় উদ্ধার করা হয় পাখিটিকে। শালিকটি উদ্ধার করতে পেরে খুশি থানা ও বিদ্যুৎ বিভাগের কর্মীরা। পরে শালিকটির চিকিৎসার জন্য স্থানীয় প্রাণী সম্পদ কর্মকর্তার কাছে নিয়ে গেলে চিকিৎসা সেবা দেওয়া হয়। শলিকটির শারীরিক অবস্থা খারাপ থাকায় কয়েকদিনের পর্যবেক্ষণে রাখা হয়েছে। শালিকটি উদ্ধারের সময় কয়েক শ’ পথচারী জড়ো হয়।

এ বিষয়ে গলাচিপা পল্লী বিদ্যুতের জোনাল অফিসের ডেপুটি জেলারেল ম্যানেজার ইঞ্জিনিয়ার মো. মাইনুদ্দিন আহমেদ বলেন, ঘটনা শোনার পরপরই শালিকটি উদ্ধার করতে ঘটনাস্থলে লোক পাঠাই এবং তারা পাখিটিকে জীবিত অবস্থায় উদ্ধার করে।

2 responses to “গলাচিপায় ৯৯৯ এ ফোন করে বিদ্যুতের তারে আটকে থাকা শালিক উদ্ধার”

  1. … [Trackback]

    […] Find More here on that Topic: doinikdak.com/news/37638 […]

  2. … [Trackback]

    […] Find More Info here to that Topic: doinikdak.com/news/37638 […]

Leave a Reply

Your email address will not be published.

x