ঢাকা, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪, ০৯:৫৩ অপরাহ্ন
ফেনীতে গরু ব্যবসায়ীকে গুলি করে হত্যার অভিযোগ কাউন্সিলরের বিরুদ্ধে
পেয়ার আহাম্মদ চৌধুরী, ফেনী

ফেনীতে গরু ব্যবসায়ীকে গুলি করে হত্যার অভিযোগ কাউন্সিলরের বিরুদ্ধে

গরু ছিনতাইয়ের চেষ্টায় ব্যর্থ হয়ে ফেনীর সুলতানপুরে কিশোরগঞ্জের এক গরু ব্যবসায়ীকে গুলি করে হত্যা করার অভিযোগ উঠেছে ফেনী পৌরসভার ৬নং ওয়ার্ড কাউন্সিলর আবুল কালামের বিরুদ্ধে।

বৃহস্পতিবার (১৫ জুলাই) রাত তিনটার দিকে সুলতানপুর এলাকার ক্যাডেট কলেজ সংলগ্ন আহসান মিয়ার বাড়ির সামনে এ ঘটনাটি ঘটে। ঘটনায় জড়িত সন্দেহে সাগর নামে একজনকে আটক করেছে পুলিশ।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, গরু ব্যবসায়ী শাহজালাল ১৫টি গরু কিশোরগঞ্জ থেকে গাড়ি বোঝাই করে এনে বিক্রির জন্য বাড়ীর সামনে রাখে। একপর্যায় ব্যবসায়ীর কাছে চাঁদা দাবী করা হয়। এতে রাজি না হলে গরুগুলো ছিনতাই করতে স্থানীয় কাউন্সিলর আবুল কালামসহ তার তিন সহযোগী অস্ত্র নিয়ে ব্যবসায়ী শাহজালালকে জিম্মি করে। পরে শোর চিৎকার শুনে শাহজালালের চাচাতো ভাই মোঃ আল-আমিন ঘরে থেকে বের হয়ে শাহজালালকে ছেড়ে দেয়ার অনুরোধ করলে আল-আমিনকেও মারধর করে, পরে আল-আমিনের স্ত্রী সুমি কালামের হাতে পায়ে ধরে আল-আমিনকে ছাড়িয়ে নেয়।

তাৎক্ষনিক ঘটনাটি জানাজানি হলে কাউন্সিলরসহ তার সহযোগীরা ক্ষোভে শাহজালালকে মোটর সাইকেলযোগে তুলে নিয়ে গুলি করে পাশ্ববর্তি একটি পুকুরে লাশ ফেলে পালিয়ে যায়। ঘটনার খবর পেয়ে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ফেনী জেনারেল হাসপাতালের মর্গে পাঠায় পুলিশ।

নিহত ব্যবসায়ীর শাহ জালাল (২৭)কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ থানার সাগুলি গ্রামের আবদুল জব্বার এর ছেলে।

জানা যায়, ফেনীর সুলতানাপুরে তার এক আত্মীয়ের বাড়ি গরু রেখে ফেনী বাজারে বিক্রির উদ্দেশ্য প্রতি বছরের ন্যায় এবারও বৃহস্পতিবার দিবাগত রাত আড়াইটার দিকে গরু নিয়ে সুলতানপুরে প্রবেশ করলে ছিনতাইয়ের চেষ্টায় ব্যর্থ হয়ে ব্যবসায়ীকে গুলি করে  হত্যা করে কাউন্সিলর কালাম। স্থানীয় একটি পুকুরে ভাসমান অবস্থায় ব্যবসায়ীর লাশ উদ্ধার করে পুলিশ। পুলিশ কাউন্সিলর কালামের রক্তমাখা পাঞ্জাবী উদ্ধার করেছে।

এদিকে পুলিশ সুপার খোন্দকার নুরুন্নবী পিপিএম বিপিএমবারসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন।

ফেনী মডেল থানার পরিদর্শক নিজাম উদ্দিন জানান ঘটনাটি ক্ষতিয়ে দেখছে পুলিশ। এ ঘটনায় জড়িতে সন্দেহে কালামের সহযোগী সাগর নামে একজনকে আটক করা হয়েছে।

ছবিতে নিহত ব্যবসায়ী শাহজালাল উপরে ডান পাশে উপরে অভিযুক্ত কামাল নিচে আহত আমিন।

Leave a Reply

Your email address will not be published.

x