ঢাকা, শনিবার ২০ এপ্রিল ২০২৪, ০৫:০৪ পূর্বাহ্ন
রুপপুর পরমাণু প্রকল্প এলাকায় স্বাস্থ্যবিধি রক্ষায় পুলিশের চব্বিশ ঘন্টা ডিউটি
মোঃ জাহিদুল ইসলাম নিক্কন:

রুপপুর পরমাণু প্রকল্প এলাকায় স্বাস্থ্যবিধি রক্ষায় পুলিশের চব্বিশ ঘন্টা ডিউটি

পাবনা ঈশ্বরদীতে করোনার প্রাদুর্ভাব বেশী হওয়ায় রুপপুর পরমাণু প্রকল্পের শ্রমিক ও সাধারণ মানুষ স্বাস্থ্যবিধি মেনে কর্মকান্ড চালাতে শুরু করেছে। এই প্রকল্পকে ঘিরে বিভিন্ন জেলার শ্রমিকরা কাজ ও চলাচল করায় স্বাস্থ্যবিধি ভেঙ্গে পড়ার আশংকায় পুলিশ তৎপর হয়ে উঠেছে। এখানকার স্বাস্থ্যবিধি শতভাগ ঠিক রাখতে ও করোনা প্রতিরোধে উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে রুপপুর পুলিশ ফাঁড়ির পক্ষ থেকে ফাঁড়ি ইনচার্জ এসআই আতিকুল ইসলামের নেতৃত্বে বিশেষ চেকিং কার্যক্রম শুরু করা হয়েছে।

গত কয়েকদিন থেকে পাকশী লালনশাহ সেতু টোলের মুখে কড়া চেকপোষ্ট বসিয়ে চেকিং কার্যক্রম পরিচলানা করা হচ্ছে। প্রকল্প এলাকা দিয়ে চলাচল কারীদের সচেতনতা বৃদ্ধিতে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এতে রুপপুর পরমাণু প্রকল্পের স্থানীয় ও নিকটস্থ জেলার শ্রমিক এবং সাধারণ মানুষ বিনা কারণে মাস্ক বিহিন ঘোড়াফেরা করতে পারছেনা। ফলে প্রকল্প এলাকার স্বাস্থ্যবিধিও লংঘন হচ্ছেনা।

এদিকে পুলিশের এধরনের পদক্ষেপে ঈশ্বরদীবাসী সন্তোষ প্রকাশ করেছেন। রুপপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই আতিকুল ইসলাম বৃহস্পতিবার সাংবাদিকদের জানান, রুপপুর পরমাণু প্রকল্প চালু আছে। এখানে নানা জেলার লোকজন কাজ করতে আসে। আমরা এখানে চব্বিশ ঘন্টা ডিউটি করছি।অপ্রয়োজনে কেউ যেন বাইরে যেতে না পারে সেদিকে নজর রাখা হচ্ছে। বিশেষ করে এখানে যারা শ্রমিকরা আসা যাওয়া করছে তারা যেন স্বাস্থ্য বিধি মেনটেইন করে সেদিকে খেয়াল রাখছি।

পাকশী লালনশাহ সেতু টোলের মুখে কড়া চেকপোষ্ট বসিয়ে চেকিং কার্যক্রম পরিচলানা করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published.

x