ঢাকা, বৃহস্পতিবার ২১ অক্টোবর ২০২১, ০৩:০৫ অপরাহ্ন
১ আগস্ট থেকে সৌদিতে সেবা গ্রহণে করোনা ভ্যাকসিন বাধ্যতামূলক
দৈনিক ডাক অনলাইন ডেস্ক

বৈশ্বিক মহামারী করোনাভাইরাসের বিস্তার রোধে আগামী ১ আগস্ট থেকে সৌদি সরকার স্থানীয় সৌদি নাগরিক ও এখানে অবস্থানরত সকল বিদেশি নাগরিককে সরকারি বেসরকারি স্থাপনায় প্রবেশের জন্য কোভিড-১৯ ভ্যাকসিন গ্রহণ বাধ্যতামূলক করা হয়েছে।

সৌদি আরবে অবস্থানরত প্রবাসী বাংলাদেশিদের উদ্দেশ্যে বাংলাদেশ কনস্যুলেট এর কাউন্সিলর (শ্রম) মোঃ আমিনুল ইসলাম সাক্ষরিত জরুরী বিজ্ঞপ্তির মাধ্যমে এই বিষয়ে সতর্ক করেছেন।

ইতিপূর্বে সৌদি সরকার কর্তৃক করোনাভাইরাস প্রতিরোধে বিভিন্ন পদক্ষেপের অংশ হিসেবে সৌদি আরবে অবস্থানরত বৈধ-অবৈধ সকলের জন্য বাদশা সালমান বিন আব্দুল আজিজ আল-সৌদ করোনা আক্রান্তদের বিনামূল্যে চিকিৎসা সেবাসহ বিগত লকডাউন, কারফিউ চলাকালীন সময়ে কর্মহীন প্রবাসীদের জন্য খাদ্য সহায়তা, ইকামা নবায়নসহ বিভিন্ন পদক্ষেপের অংশ হিসেবে সবার জন্য কোভিড-১৯ ভ্যাকসিন বাধ্যতামূলক করেছে বলে জানিয়েছেন জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেট এর কনসাল জেনারেল নাজমুল হক।

করোনাভাইরাসের ঊর্ধ্বমুখী সময়েও দক্ষিণ এশিয়ার মধ্যে একমাত্র বাংলাদেশের সাথে আকাশ পথে যোগাযোগ ব্যবস্থা বন্ধ করেনি সৌদি সরকার এইজন্য তিনি বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে সৌদি সরকারকে ধন্যবাদ জানান। সৌদি সরকারের এই মানবতা দৃষ্টান্ত হয়ে থাকবে বলে তিনি মনে করেন। এছাড়া সৌদি আরবে অবস্থানরত প্রতিটি বাংলাদেশিকে দ্রুত সময়ের মধ্যে সৌদি সরকার প্রবর্তিত বিশেষায়িত অ্যাপস সাহাতি /তাওয়াককালনা অ্যাপস এর মাধ্যমে আবেদন অথবা সংশ্লিষ্ট এলাকায় ভ্যাকসিন সেন্টারে সরাসরি উপস্থিত হয়ে ভ্যাকসিন গ্রহণের জন্য প্রবাসী বাংলাদেশীদের প্রতি আহ্বান জানান।

চ্যানেল আই অনলাইনকে তিনি আরো জানান, জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেট জেনারেল এর পক্ষ থেকে প্রবাসী বাংলাদেশিদেরকে কোভিড-১৯ ভ্যাকসিন গ্রহণে উদ্বুদ্ধকরণে কনস্যুলেটের ওয়েবসাইটে, সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার প্রচারণাসহ সব ধরনের পদক্ষেপ নেয়া হয়েছে। তিনি বলেন, জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেট জেনারেল কর্তৃক কনসুলেট টিম প্রতি সপ্তাহে সৌদি আরবের বিভিন্ন প্রদেশে গিয়ে সৌদি সরকারের স্বাস্থ্যবিধি মেনে কোভিড-১৯ ভ্যাকসিন গ্রহণে প্রচারণা চালাচ্ছে, আমাদের এই পদক্ষেপের কারণে যেসব প্রবাসীদের ইতিপূর্বে ভ্যাকসিন গ্রহণে অনীহা ছিল তারাও এখন ব্যাপকহারে ভ্যাকসিন গ্রহণ করছে।

One response to “১ আগস্ট থেকে সৌদিতে সেবা গ্রহণে করোনা ভ্যাকসিন বাধ্যতামূলক”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x