ঢাকা, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪, ০৫:২৯ অপরাহ্ন
শ্রীপুরে সরকার ঘোষিত কঠোর লকডাউনের ১১ তম দিনে তৎপর প্রশাসন
Reporter Name

মোঃ রাশিদুল ইসলাম মাগুরাঃ মাগুরার শ্রীপুরে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব রোধে সরকার ঘোষিত চলমান কঠোর লকডাউনের ১১ তম দিনে শ্রীপুর উপজেলার বিভিন্ন পয়েন্টে চলছে কঠোর নজরদারি। তৎপর প্রশাসন, জনগণের মাঝে ছিলো কিছুটা লুকোচুরি। রোববার (১১-জুলাই) সকাল থেকে উপজেলা প্রশাসন, সেনাবাহিনী ও আইনশৃঙ্খলা বাহিনী যৌথ ভাবে কাজ করছেন।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হাসিনা মমতাজের নেতৃত্বে উপজেলার বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। লকডাউন অমান্য করে সিএনজি–অটোরিকশা ও মটরসাইকেল চালানো এবং দোকান খোলা রাখায় দোকানদার ও চালকদেরকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করা হয় । বেলা বাড়ার সাথে জরুরী প্রয়োজনের নামে কিছু মোটরসাইকেল আরোহী রাস্তায় বের হলে আইন শৃঙ্খলা বাহিনী সেসব মানুষের বাইরে বের হওয়ার কারণ যাচাই করে। এবং অয়াথা বাইরে বের হওয়ার জন্য ৯ মোটরসাইকেল আরোহীদের থেকে এক হাজার দুইশত টাকা জরিমানা আদায় করা হয় এছাড়াও সারাদিন উপজেলার বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করা হয়।

তবে শহরের অলিগলিতে মানুষকে অযথা বাইরে বের হয়ে আড্ডা দিতে দেখা গেছে। পুলিশ কিংবা সেনাবাহিনী সদস্যদের দেখলেই সটকে পড়ছেন তারা। হাসিনা মমতাজ জানান, ‘শ্রীপুর উপজেলার মানুষ সরকারের দেওয়া বিধিনিষেধ মেনে চলছেন। তবে এর মধ্যে কিছু লোক সেটা অমান্য করছেন। আমরা তাঁদের জরিমানার আওতায় এনেছি। এখন থেকে যাঁরাই বিধিনিষেধ অমান্য করবেন, তাঁদের জরিমানার আওতায় নিয়ে আসা হবে এবং লকডাউন শেষ না হওয়া পর্য্ন্ত এ কার্য্ক্রম চলতে থাকবে। অপ্রয়োজনে বের হলেই জরিমানা করা হবে।’ তিনি আরও বলেন সম্প্রতি করোনাভাইরাস সংক্রমণের হার বেড়ে যাওয়ায় ১ জুলাই থেকে সারাদেশে লকডাউনের ঘোষণা দেয় সরকার এরই ধারাবাহিকতায় শ্রীপুর উপজেলা নির্বাহী অফিসার লিউজা-উল-জান্নাহ‘র আদেশক্রমে লকডাউনের নির্দেশনাসমূহ বাস্তবায়ন করতে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হচ্ছে। ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহযোগিতা করছে পুলিশ, আনসার, ও সেনাবাহিনীর সদস্যরা।

 

2 responses to “শ্রীপুরে সরকার ঘোষিত কঠোর লকডাউনের ১১ তম দিনে তৎপর প্রশাসন”

  1. … [Trackback]

    […] Read More here on that Topic: doinikdak.com/news/35037 […]

  2. … [Trackback]

    […] Find More on that Topic: doinikdak.com/news/35037 […]

Leave a Reply

Your email address will not be published.

x