ঢাকা, শনিবার ২৯ জানুয়ারী ২০২২, ০১:৩৬ পূর্বাহ্ন
লিজের টাকা পেতে দেরি হওয়ায় ২০০ কলা গাছ কর্তন
শরিফুল ইসলাম,গুরুদাসপুর

নাটোরের গুরুদাসপুর উপজেলার নাজিরপুুরে পুর্বশত্রুতার জেরে রেজোয়ান হোসেন নামের এক কলাচাষীর ২০০টি গাছ কেটে ফেলার অভিযোগ উঠেছে। শনিবার(১০জুলাই) সকালে শত্রুতাবসত গাছগুলি কেটে ফেলা হয়েছে। ক্ষতিগ্রস্থ রেজোয়ান হোসেন উপজেলার গোপিনাথপুর গ্রামের জহুরুল ইসলামের ছেলে।

ক্ষতিগ্রস্ত কৃষক ও অভিযোগ সূত্রে জনাগেছে,‘রেজোয়ান হোসেন গত বছরের মাঝামাঝি সময়ে কলা চাষের জন্য গোপিনাথপুর গ্রামের জাকির হোসেন ও তার স্বজনদের কাছ থেকে ৩ বছরে জন্য জমি লিজ নিয়ে কলাচাষ শুরু করেন। প্রথম বছরের টাকা যথা সময়ে পরিশোধ ও করেন তিনি। দ্বিতীয় জাকির হোসেনের অংশের টাকা পরিশোধে বিলম্ব হওয়ায় তিনি ক্ষিপ্তহন। এতে রেজোয়ান ও জাকিরের মধ্যে বাক-বিতন্ডার সৃষ্টি হয়।
পরে জাকির ও তার ৩ ছেলে রফিকুল, রবিউল ও নাজমুল হোসেন শনিবার সকাল ১০ টার দিকে রেজোয়ার হোসেনের চাষকৃত কালা গাছ কাটতে থাকে। রেজোয়ান এতে বাধা দিলে তাকে ও প্রাণ নাশের হুমকি দিয়ে চলে যায় তারা।

এঘটনায় কলাচাষী রেজোয়ান হোসেন বাদি হয়ে জাকির হোসেন ও তার ৩ ছেলে রফিকুল, রবিউল ও নাজমুল হোসেনের নাম উল্লেখ করে গুরুদাসপুুর থানায় লিখিত অভিযোগ করেছেন। এতে কলাচাষির দেড় লাখ টাকার ক্ষতি হয়েছে বলে তিনি দাবী করেন।

গুরুদাসপুর থানার অফিসার ইনচার্জ(ওসি)আব্দুর রাজ্জাক অভিযোগ পাওয়ার সত্যতা নিশ্চিত করে জানান,‘তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।’

One response to “লিজের টাকা পেতে দেরি হওয়ায় ২০০ কলা গাছ কর্তন”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x