ঢাকা, বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১, ০৫:২৪ পূর্বাহ্ন
শ্রীপুরে আদ্-দ্বীন ওয়েলফেয়ার সেন্টারের বিনামূল্যে এ্যাম্বুলেন্স ও অক্সিজেন সুবিধা
মোঃ রাশিদুল ইসলাম  শ্রীপুর, মাগুরা

মাগুরার শ্রীপুর উপজেলায় করোনায় আক্রান্ত রোগীদের জন্য আদ্-দ্বীন ওয়েলফেয়ার সেন্টার কাদিরপাড়া শাখা দিচ্ছে বিনামূল্যে এ্যাম্বুলেন্স ও অক্সিজেন সুবিধা।  আদ্-দ্বীন ওয়েলফেয়ার সেন্টার কাদিরপাড়া শাখার উদ্যেগে শ্রীপুর উপজেলার করোনা আক্রান্ত রোগীদের সেবা দেওয়ার জন্য নতুন একটি ইউনিট চালু করা হয়েছে।  কোভিড-১৯ আক্রান্ত অসহায় দরিদ্ররা যাতে চিকিৎসা থেকে বঞ্চিত না হন সেজন্য আদ্-দ্বীন হাসপাতাল কর্তৃপক্ষ বিনামূল্যে এ সেবা কার্যক্রম শুরু করেছে।

শনিবার (১০-জুলাই) এক বিজ্ঞপ্তিতে আদ্-দ্বীন ওয়েলফেয়ার সেন্টার কাদিরপাড়া শাখর পরিচালক মোঃ শামিমুর রহমান জানান, দেশের যেকোনো দুর্যোগে আদ্-দ্বীন মানুষের পাশে ছিল। আর্তমানবতার সেবায় আদ্-দ্বীন হাসপাতাল সবসময় এগিয়ে এসেছে। করোনা মহামারিতেও আদ্-দ্বীন তার সেবার দ্বার খোলা রেখেছে।  সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে আদ-দ্বীন বিভিন্ন প্রকার সামাজিক উন্নয়ন মূলক কার্যক্রম পরিচালনায় সক্রিয় অংশগ্রহণের মাধ্যমে সর্বজন স্বীকৃত মানবিক প্রতিষ্ঠান হিসেবে গ্রহণযোগ্যতা অর্জনে সক্ষম হয়েছে।

এতিম শিশুদের পূণর্বাসন, বিনামূল্যে চোখের ছানি অপারেশন, প্রবীণ জনগোষ্ঠীর জীবনযাত্রার মান উন্নয়ন, অসহায় ব্যক্তিদের মাঝে খাদ্য সহায়তা প্রদান, সমাজের পিছিয়ে পড়া সুবিধাবঞ্চিত ও আশ্রয়হীন ব্যক্তিদের মাঝে বিনামূল্যে আবাসন সুবিধা প্রদান, মানসম্মত স্বাস্থ্য নিশ্চিতকল্পে ঋণ গ্রহীতাদের জন্য স্বাস্থ্য বীমা প্রণয়ন, আদ্-দ্বীনের কর্মএলাকার গর্ভবতী মায়েদের নিরাপদ মাতৃত্ব নিশ্চিত কল্পে “কমিউনিটি এ্যাম্বুলেন্স সার্ভিস” ২৪ ঘন্টার জন্য প্রস্তুত রাখা, দুঃস্থ ও প্রান্তিক পর্যায়ের অতিদরিদ্র জনগোষ্ঠীর মাঝে ত্রাণ বিতরণ কার্যক্রম পরিচালনাসহ নানাবিধ সামাজিক উন্নয়নমূলক কাজে আদ্-দ্বীন তার জম্মলগ্ন থেকে নিজস্ব অর্থায়নে কাজ করে আসছে।

One response to “শ্রীপুরে আদ্-দ্বীন ওয়েলফেয়ার সেন্টারের বিনামূল্যে এ্যাম্বুলেন্স ও অক্সিজেন সুবিধা”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x