ঢাকা, বৃহস্পতিবার ২১ অক্টোবর ২০২১, ০২:৩৪ অপরাহ্ন
মুজিববর্ষের ঘর নির্মাণ পরিদর্শনে প্রধানমন্ত্রীর কার্যালয়ের টিম
দৈনিক ডাক অনলাইন ডেস্ক

মুন্সীগঞ্জ জেলায় প্রধানমন্ত্রীর উপহারের ঘর নির্মাণ কাজে অনিয়ম-দুর্নীতির অভিযোগের প্রেক্ষিতে সরেজমিনে তদন্তে নেমেছে প্রধানমন্ত্রীর কার্যালয়ের একটি টিম।

শুক্রবার (৯ জুলাই) দুপুরে আশ্রয়ণ প্রকল্প-২ এর প্রকল্প পরিচালক মো. মাহবুব হোসেনের নেতৃত্বে মুন্সীগঞ্জ সদর উপজেলার ভাসানচরে আশ্রয়ণ প্রকল্পে ঘর নির্মাণ কাজ পরিদর্শন করেন এই টিম। এ বিষয়ে প্রেসব্রিফিং করেন প্রকল্প পরিচালক।

এ সময় তিনি বলেন বলেন, মুজিববর্ষ উপলক্ষে ঘর নির্মাণ কাজে প্রধানমন্ত্রীর জিরো টলারেন্স রয়েছেন। এই করোনাকালীন সময়ে ১ লাখ ১৮ হাজার ৩শ’ ৮০টি ঘর নির্মাণ কম কথা নয়। সকল জেলা প্রশাসন, উপজেলা প্রশাসনকে বলা হয়েছে। আমরা মাঠে আছি তোমরাও মাঠে থাকো। যাতে কোন জায়গায় কোন ত্রুটি-বিচ্যুতি না থাকে। কোথাও তা পাওয়া গেলে যেনো তা সংশোধন করা হয়। এটি প্রধানমন্ত্রীর প্রকল্প, স্বপ্নের প্রকল্প। একটি গরিব লোক যিনি ঘর পাচ্ছে তারতো স্বপ্নের শুরু মাত্র। তাই এই কাজে কোন অবহেলা করা হবে না, অবহেলা সহ্যও করা হবে না।

প্রকল্প পরিচালক আরও বলেন, আমাদের প্রকল্প অফিস থেকে সুস্পষ্ট নির্দেশনা দেওয়া ছিলো এই মুহূর্তে ঘর নির্মাণ করা যাবে এমন খাস জমি পেলে ঘর নির্মাণ করতে হবে। আমরা কাউকে বলিনি তোমরা নদীর পাড়ে, খালের পাড়ে, মাটি ভরাট করে এখনই করো। ত্রুটি বিচ্যুতি দুই-একটি হয়ে থাকলে আমরা সাথে সাথে ব্যবস্থা নিচ্ছি। এ কাজের (অনিয়মের) সাথে যারা জড়িত ছিলো তাদের বিষয়ে বিধি অনুযায়ী ব্যবস্থা নেওয়া হয়েছে।

এসময় আশ্রয়ণ প্রকল্পের-২ এর উপ-পরিচালক মো. জাহেদুর রহমান, মুন্সীগঞ্জের জেলা প্রশাসক কাজী নাহিদ রসুল, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দীপক কুমার রায়, সদর উপজেলা নির্বাহী অফিসার হামিদুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য মুন্সীগঞ্জের ভাসানচরে প্রধানমন্ত্রীর উপহারের ২০০ টি ঘরের নির্মাণ কাজে অনিয়মের অভিযোগে এরই মধ্যে মুন্সীগঞ্জের সদরের সাবেক উপজেলা নির্বাহী অফিসার, এসি ল্যান্ডসহ কয়েকজন কর্মকর্তাকে ওএসডি করা হয়েছে।

One response to “মুজিববর্ষের ঘর নির্মাণ পরিদর্শনে প্রধানমন্ত্রীর কার্যালয়ের টিম”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x