ঢাকা, মঙ্গলবার ০৯ অগাস্ট ২০২২, ০২:০২ অপরাহ্ন
বাংলাদেশ থেকে ফ্লাইট প্রবেশে অনির্দিষ্টকালের নিষেধাজ্ঞা ওমানের
কুটনৈতিক সংবাদদাতা

বাংলাদেশ থেকে যাত্রীবাহী বিমান প্রবেশে অনির্দিষ্টকালের জন্য নিষেধাজ্ঞা দিয়েছে ওমান। গত বৃহস্পতিবার এশিয়া, আফ্রিকা ও মধ্যপ্রাচ্যের ২৪ টি দেশের উপর এ নিষেধাজ্ঞা আরোপ করা হয়। এ সমস্ত দেশগুলো থেকে করোনাভাইরাসের ভয়াবহ ডেল্টা ভ্যারিয়েন্টের বিস্তার রুখতে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছে ওমান।
দেশটির করোনাভাইরাস টাস্কফোর্সের অফিসিয়াল টুইটার একাউন্টের বরাতে খালিজ টাইমস এ তথ্য নিশ্চিত করেছে। নিষেধাজ্ঞার কবলে পড়া বাংলাদেশ ছাড়া বাকি দেশগুলো হলো- ভারত, পাকিস্তান, যুক্তরাজ্য, তিউনিসিয়া, লেবানন, ব্রুনেই, ইন্দোনেশিয়া, ইথিওপিয়া, ইরান, আর্জেন্টিনা, ব্রাজিল, সুদান, ইরাক, ফিলিপাইন, তানজানিয়া, দক্ষিণ আফ্রিকা, সিঙ্গাপুর, ঘানা, সিয়েরা লিওন, গিনি, কলম্বিয়া, নাইজেরিয়া এবং লিবিয়া।
উল্লেখ্য, ওমানের জনসংখ্যার প্রায় ৪০ শতাংশই প্রবাসী যাদের বেশিরভাগ ভারত, পাকিস্তান বাংলাদেশ এবং নিষেধাজ্ঞার তালিকায় থাকা অন্যান্য দেশ থেকে আগত। দেশটিতে প্রায় ২ লক্ষ ৮০ হাজার মানুষ করোনাক্রান্ত। আর মারা গেছেন প্রায় সাড়ে তিন হাজার মানুষ।
এদিকে, সম্প্রতি করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় আসন্ন ঈদুল আজহাকে কেন্দ্র করে গত মঙ্গলবার দেশব্যাপী লকডাউনের ঘোষণা দিয়েছে ওমান। ১৬ জুলাই থেকে ৩১ জুলাই পর্যন্ত লকডাউনে সব ধরনের বাণিজ্যিক কার্যক্রম, মানুষ এবং যান চলাচল বিকাল ৫টা থেকে রাত ৪টা পর্যন্ত বন্ধ থাকবে। এসব নিষেধাজ্ঞা ঈদুল আজহা চলাকালেও কার্যকর থাকবে।

2 responses to “বাংলাদেশ থেকে ফ্লাইট প্রবেশে অনির্দিষ্টকালের নিষেধাজ্ঞা ওমানের”

  1. … [Trackback]

    […] Find More Information here to that Topic: doinikdak.com/news/34524 […]

  2. … [Trackback]

    […] Read More on to that Topic: doinikdak.com/news/34524 […]

Leave a Reply

Your email address will not be published.

x