ঢাকা, বুধবার ২৪ এপ্রিল ২০২৪, ০৩:০৬ পূর্বাহ্ন
মহম্মদপুরে এসিল্যান্ডের বিভিন্ন দৃষ্টি নন্দন কাজের উদ্বোধন করলেন মাগুরা জেলা প্রশাসক
মোঃ রাশিদুল ইসলাম মাগুরা

মাগুরা জেলার মহম্মদপুরে বৃহস্পতিবার (৮ জুলাই) দুপুরে সহকারি কমিশনার ভূমি জনাব হরেকৃষ্ণ অধিকারী সুমনের তত্ত্বাবধানে নির্মিত উপজেলা ভূমি অফিসের অবকাঠামো উন্নয়ন ও দৃষ্টিনন্দন কাজ সহ উপজেলার বিভিন্ন উন্নয়নমূলক কাজের শুভ উদ্বোধন করেন মাগুরার জেলা প্রশাসক ড. আশরাফুল আলম মহোদয়।

এসময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রাশাসক (রাজস্ব) মোঃ আফাজ উদ্দীন, উপজেলা নির্বাহী অফিসার জনাব রামানন্দ পাল,সহকারী কমিশনার (ভূমি) হরেকৃষ্ণ অধিকারী সুমন সহ বিভিন্ন সরকারি দফতরের কর্মকর্তাবৃন্দ এবং সামাজিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ প্রমুখ।

এসিল্যান্ড জনাব হরেকৃষ্ণ অধিকারী সুমন গত ২৮ অক্টোবর ২০২০ খ্রিস্টাব্দে মহম্মদপুর উপজেলায় যোগদানের পর থেকে প্রথমেই তিনি তাঁর অব্যবস্থাপনার ভূমি অফিসের অবকাঠামো উন্নয়ন ও দর্শনীয় করতে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেন।

এসময় উপজেলা ভূমি অফিস সহ বিভিন্ন পরিত্যক্ত জায়গার চিত্র পাল্টে দিয়ে সর্বস্তরের মানুষের প্রশংসায় ভাসছেন।উপজেলা সদরের বিভিন্ন পয়েন্টে চিত্তাকর্ষক উন্নয়ন মূলক কাজ করে উপজেলাবাসীর নিকট জনপ্রিয় হয়ে উঠেছেন।

মহম্মদপুর উপজেলা প্রশাসনের সার্বিক দিকনির্দেশনায় সহকারি কমিশনার (ভূমি) জনাব হরেকৃষ্ণ অধিকারী সুমন মহোদয়ের তত্বাবধানে মাত্র ৬/৭  মাসের ব্যবধানেই উপজেলা ভূমি অফিসের দৃশ্য বদলে যায়। উপজেলা ভূমি অফিস চত্বরে মুজিব ভাস্কর্য  স্থাপন,অভ্যন্তরীন রাস্তা নির্মাণ, সীমানা প্রাচীর নির্মাণ,বিভিন্ন প্রজাতির ফুল ও ফলের গাছ রোপন, অফিস রুম সংস্কার ও আধুনিকায়ন, রেকর্ড রুম সংস্কার এবং সংরক্ষণ কাজের মাধ্যমে অফিস’টি দৃষ্টি নন্দন ও সৌন্দর্য মণ্ডিত করেছেন ।

সম্প্রতি তিনি মহম্মদপুর উপজেলা সদরের মাংস হাটে পঁচা দূর্গন্ধযুক্ত এলাকায় হাট সরিয়ে সেখানে গাছের নিচে দৃষ্টি নন্দন ও চিত্তাকর্ষক মুজিব শতবর্ষ স্বাধীনতা মঞ্চ তৈরি করেছেন যা সকলের দৃষ্টি কেড়েছে। এছাড়া তিনি জমি সংক্রান্ত কোন সমস্যা হলে ঘটনাস্থলে উপস্থিত হয়ে উভয় পক্ষের মধ্যে সমঝোতার ভিত্তিতে তাদের মধ্যে দীর্ঘ দিনের শত্রুতা মীমাংসা করেছেন।তাছাড়া যেকোনো সময় যে কেউ তাঁর নিকট কথা বলতে পারেন বিনা সংকোচে। তিনি সকলের কথা মনোযোগ সহকারে শোনেন  এবং নিয়মের মধ্যে থেকে সমাধান দেওয়ার চেষ্টা করেন।  তিনি সদালাপী,বিচক্ষণতা ও কর্মগুনের মাধ্যমে  সকলের প্রিয়জন হয়েছেন। মহম্মদপুর উপজেলা প্রশাসনের একাধিক দৃষ্টি নন্দন কাজের জন্য তিনি সকলের নিকট গ্রহনযোগ্য একজন অফিসার।

Leave a Reply

Your email address will not be published.

x