ঢাকা, সোমবার ১৮ অক্টোবর ২০২১, ০৭:৪৪ অপরাহ্ন
প্রধানমন্ত্রীকে কটুক্তি: ডিজিটাল নিরাপত্তা আইনে বিএনপি নেতার নামে মামলা
এইচ এম জহিরুল ইসলাম মারুফ,স্টাফ রিপোর্টার

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটুক্তি করে পোস্ট দেয়ার অভিযোগে বিএনপি নেতা রফিকুল ইসলাম জামালের বিরুদ্ধে ঝালকাঠির রাজাপুর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

অভিযুক্ত জামাল জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ও ২০০৮ সালে ঝালকাঠি-১ (রাজাপুর-কাঠালিয়া) আসনে সংসদ সদস্য পদে বিএনপি মনোনিত প্রার্থী হয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করে পরাজিত হন।

ঝালকাঠি-১ আসনে ২০০৮ সালে বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী মোঃ রফিকুল ইসলাম (জামাল) এর বিরুদ্ধে প্রাধান মন্ত্রী শেখ হাসিনা-কে নিয়ে কটুক্তি করার অভিযোগ তুলে রাজাপুর থানায় মামলা দায়ের করলেন, কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা মনিরুজ্জামান মনির এর ভাগিনা রাজাপুর শহর ছাত্রলীগের সাবেক সভাপতি মোঃ সাব্বির খান মামলাটি (নং-৩) দায়ের করেন।

মামলার বরাদ দিয়ে রাজাপুর থানার ওসি (তদন্ত) অনিমেষ মন্ডল জানান, রফিকুল ইসলাম জামাল তার নিজ ফেসবুক আইডি থেকে গত ৪ জুলাই রাত ১০ টা ৩১ মিনিটে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ বাংলাদেশের বিশিষ্ট রাজনীতিবিদদের জড়িয়ে রাষ্ট্রের ভাবমূর্তি ও সম্মান ক্ষুন্ন করার লক্ষে বিভ্রান্তি ছড়ানোর উদ্দেশ্যে মিথ্যা ও মানহানিকর তথ্য প্রচার করেন।

এ ঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২৫(২) ২৯(১)/৩১(২) ধারায় এ মামলা রেকর্ড করা হয়েছে। আসামীকে গ্রেপ্তারে চেষ্টা চলছে, বলেন এ পুলিশ কর্মকর্তা।

এব্যপারে বিএনপি নেতা রফিকুল ইসলাম জামালের সাথে কথা বলতে চাইলে ব্যবহৃত মুঠোফোনে ফোন দিলে তা বন্ধ পাওয়া যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x