ঢাকা, মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪, ০১:৫৮ পূর্বাহ্ন
ঋণের বোঝা সইতে না পেরে আত্মহত্যা গরু ব্যবসায়ীর
দৈনিক ডাক অনলাইন ডেস্ক

করোনা ভাইরাস মানুষের আর্থিক অবস্থা একবারে তলানিতে নিয়ে গেছে, তার আরেকটি উদাহরন  বগুড়ার গরু ব্যবসায়ী ইনছান আলী, ঋণের বোঝা সইতে না পেরে ইনছান আলী (৩৬) নামের এই গরু ব্যবসায়ী আত্মহত্যা করেছেন বলে পরিবারের পক্ষ থেকে দাবি করা হয়েছে।

তিনি উপজেলার কুসুম্বী ইউনিয়নের বাগড়া কলোনী গ্রামের আবুল হোসেনের ছেলে। বৃহস্পতিবার (৮ জুলাই) দুপুরের পর বসতবাড়ির নিজ শয়নকক্ষে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন তিনি।

নিহতের স্বজন ও এলাকাবাসী সূত্রে জানা যায়, ইনছান আলী গরু কেনাবেচার ব্যবসা করতেন। স্বাচ্ছন্দ্যে ব্যবসা পরিচালনার জন্য বিভিন্ন ব্যক্তি ও এনজিও সংস্থা থেকে চড়া সুদে বেশ কয়েক লাখ টাকা ঋণ নেন। পর্যায়ক্রমে এই ঋণের পরিমাণ আরও বাড়তে থাকে। ব্যবসায় যে টাকা লাভ হতো তা দিয়ে এনজিওর কিস্তি ও সুদের টাকা পরিশোধ করতেন। কিন্তু বৈশ্বিক মহামারি করোনার কারণে ব্যবসা-বাণিজ্য প্রায় বন্ধ রয়েছে। তাই কিস্তি ও সুদের টাকা দিতে পারছিলেন না। অনেক টাকা বকেয়া পড়ে যায়। এসব বিষয় নিয়ে পারিবারিকভাবেও অশান্তি দেখা দেয়। এসব কারণে বৃহস্পতিবার দুপুরের দিকে সবার অজান্তে ঘরের জানালা-দরজা বন্ধ করে নিজ শয়নকক্ষে গলায় ফাঁস দিয়ে আত্মহত্মা করেন।

দীর্ঘসময় তার কোনো সাড়া শব্দ না পেয়ে ঘরের দরজায় গিয়ে ডাকাডাকি করেন পরিবারের সদস্যরা। কিন্তু কোনো উত্তর না দেয়ায় দরজা ভেঙে ইনছান আলীকে ঝুলন্ত অবস্থায় দেখতে পেয়ে থানায় খবর দেয়া হয়। পরে পুলিশ এসে মরদেহ উদ্ধার করে।

শেরপুর থানার উপপরিদর্শক (এসআই) সাচ্চু বিশ্বাস ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, কারো কোনো অভিযোগ না থাকায় দাফনের জন্য মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা দেয়া হবে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published.

x