ঢাকা, বুধবার ২৪ এপ্রিল ২০২৪, ০৬:০৫ পূর্বাহ্ন
বন্ধ হচ্ছে বিদেশি সিরিয়াল সম্প্রচারঃ মন্ত্রী ড. হাছান মাহমুদ
দৈনিক ডাক অনলাইন ডেস্ক

দেশে বিদেশি সিরিয়াল বন্ধ করে দেওয়ার উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। শনিবার জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে তিনি এ কথা জানান।

বিদেশি সিরিয়াল প্রসঙ্গে হাছান মাহমুদ বলেন, বিদেশি সিরিয়াল আমাদের দেশে দেখানো হচ্ছে-এটা ঠিক। এজন্য যেসব বিদেশি সিরিয়াল ডাবিং প্রদর্শিত হচ্ছে সেগুলো একটি কমিটির মাধ্যমে ছাড়পত্র দেওয়ার ব্যবস্থা করেছি। আর এ ধরনের সিরিয়াল বন্ধ করে দেওয়ার উদ্যোগ নেওয়া হয়েছে। এখন ওই কমিটির মাধ্যমে অনুমোদন নিয়ে প্রদর্শন করতে হয়। বাংলাদেশের টেলিভিশন পার্শ্ববর্তী দেশে প্রদর্শিত হয় কিনা- এমন প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, পার্শ্ববর্তী দেশে প্রদর্শিত হয়। ২০১৯ সালের সেপ্টেম্বর থেকে পুরো ভারতবর্ষে প্রদর্শিত হচ্ছে।

ত্রিপুরায় বাংলাদেশের সব চ্যানেল দেখা হয়। গুয়াহাটিতে বাংলাদেশের চ্যানেলগুলো প্রদর্শিত হচ্ছে। কলকাতায়ও বেশ কয়েকটি চ্যানেল প্রদর্শিত হয়। এতে দুদেশের মধ্যে কোনো সমস্যা নেই। এ ব্যাপারে ভারত সরকারের কোনো নিষেধাজ্ঞা নেই। কিন্তু সেখানকার ক্যাবল অপারেটররা উচ্চ ফি দাবি করেন। তথ্যমন্ত্রী হাছান মাহমুদ আরও বলেন, আগের সিনেমা হলে মানুষ যেতে চায় না। এজন্য সিনেমা হলের আধুনিকায়ন প্রয়োজন। আধুনিকায়নের জন্য সিনেমা হলের মালিক ও পরিচালকদের সঙ্গে বসেছি। এ আলোচনার পর প্রধানমন্ত্রীকে অবহিত করেছি। তিনি (প্রধানমন্ত্রী) নির্দেশনা দিয়েছেন। আর সিনেমা হল যাতে বৃদ্ধি পায় সেজন্য ১ হাজার কোটি টাকার একটি বিশেষ তহবিল তিনি গঠন করেছেন।

হাছান মাহমুদ বলেন, আকাশ সংস্কৃতির হিংস থাবা ও টেলিভিশনসহ নানা কারণে মানুষ আগের মতো সিনেমা হলে যায় না।

2 responses to “বন্ধ হচ্ছে বিদেশি সিরিয়াল সম্প্রচারঃ মন্ত্রী ড. হাছান মাহমুদ”

  1. … [Trackback]

    […] Info on that Topic: doinikdak.com/news/32180 […]

  2. … [Trackback]

    […] Here you will find 6772 additional Info on that Topic: doinikdak.com/news/32180 […]

Leave a Reply

Your email address will not be published.

x