ঢাকা, বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪, ১১:৫৮ অপরাহ্ন
বাংলাদেশিদের অ্যাকাউন্ট নিষিদ্ধ করেছে লাইকি
অনলাইন ডেস্ক

বাংলাদেশিদের অ্যাকাউন্ট নিষিদ্ধ করেছে লাইকি , স্বল্পদৈর্ঘ্যের ভিডিও প্ল্যাটফর্ম লাইকি চলতি বছরের প্রথম পাঁচ মাসে নীতিমালা লঙ্ঘনের দায়ে বাংলাদেশের ৪২ হাজার ৭৫১টি অ্যাকাউন্ট নিষিদ্ধ করেছে।

চলতি বছরের জানুয়ারি থেকে মে মাস পর্যন্ত অ্যাকাউন্টগুলো মুছে দেয় লাইকি। ব্যবহারকারীদের লাইকি কমিউনিটি নীতিমালা সম্পর্কে জানাতে লাইকি সম্প্রতি ‘#ভালোরজন্যজানো’ শীর্ষক ক্যাম্পেইন চালু করেছে। এ ক্যাম্পেইনের অংশ হিসেবে অনেক জনপ্রিয় সেলিব্রেটি ও ইনফ্লুয়েন্সাররা নিরাপদ ও সুস্থ ধারার অনলাইন কমিউনিটি গড়ে তোলার জন্য কনটেন্ট পোস্ট করার নিয়ম ও সবার স্বতঃস্ম্ফূর্ত অংশগ্রহণের ওপর ভিডিও তৈরি করেন।

তাদের মধ্যে ছিলেন জনপ্রিয় মডেল ও অভিনেত্রী মুমতাহিনা চৌধুরী টয়া, জনপ্রিয় ইউটিউবার তৌহিদ আফ্রিদি, অভিনেত্রী তানহা তাসনিয়া, টেন মিনিট স্টু্কলের প্রতিষ্ঠাতা ও সিইও আয়মান সাদিক এবং জেন্ডার ইক্যুয়ালিটি কনসালট্যান্ট রিজভী আরেফিন প্রমুখ। টেন মিনিট স্টু্কলের প্রতিষ্ঠাতা আয়মান সাদিক বলেন, লাইকি শুধু বিনোদনের জন্য নয়, মানুষ চাইলে এ প্ল্যাটফর্ম শিক্ষার উদ্দেশ্যেও ব্যবহার করতে পারেন। কারণ, এতে অনেক শিক্ষাবিষয়ক কনটেন্ট ও কনটেন্ট নির্মাতা রয়েছেন। ব্যবহারকারীদের সুরক্ষা নিশ্চিতে লাইকি তাদের রাজস্ব উদ্ভাবনে এবং প্ল্যাটফর্ম থেকে আপত্তিকর ও অবৈধ কনটেন্ট মুছে ফেলতে এআই প্রযুক্তি ব্যবহারে পুনঃবিনিয়োগ করে আসছে। আপত্তিকর কনটেন্ট মুছে ফেলতে লাইকি কঠোর নীতিমালা মেনে চলে। এ কারণেই লাইকি যখনই অশ্নীল, বর্ণবাদ, ধর্মান্ধতা, ফ্যাসিজম, কাউকে বুলি করে বা ঘৃণামূলক বক্তৃতাকে উৎসাহিত করে- এমন কোনো কনটেন্ট খুঁজে পায়, তখনই তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করে।

One response to “বাংলাদেশিদের অ্যাকাউন্ট নিষিদ্ধ করেছে লাইকি”

  1. … [Trackback]

    […] Find More here on that Topic: doinikdak.com/news/31829 […]

Leave a Reply

Your email address will not be published.

x