ঢাকা, বৃহস্পতিবার ২৩ মে ২০২৪, ০৩:২৮ অপরাহ্ন
সুন্দরবনের খালে মাছ শিকারের সময় জালসহ ট্রলার জব্দ 
জাহিদ রানা,মোংলা( বাগেরহাট)

নিষিদ্ধ সময়ে সুন্দরবনের নিষিদ্ধ খালে মাছ ধরার সময় জালসহ একটি ইঞ্জিন চালিত ট্রলার ও একটি নৌকা আটক করে জব্দ করেছে বন বিভাগ। বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে সুন্দরবনের পশুর নদী সংলগ্ন জোংডা  খাল এলাকা থেকে জালসহ ট্রলার ও নৌকা জব্দ করা হয়।

পুর্ব সুন্দরবনের চাঁদপাই স্টেশন কর্মকর্তা ওবায়দুর রহমান জানান, মাছের প্রজনন বাড়াতে ১ জুলাই থেকে ৩০ অক্টোবর পর্যন্ত সুন্দবনের নদী-খাল এলাকায়  সকল ধরনের মাছ ধরা নিষিদ্ধ করা হয়েছে।  কিন্ত কিছু অসাধু ব্যাক্তি বিষ অথবা কারেন্ট জাল নিয়ে বন বিভাগের নজর এড়িয়ে বনে প্রবেশ করে মাছ শিকারের জন্য। এমন গোপন সংবাদের ভিত্তিত্তে ১ জুলাই রাতে বনের জোংড়া খালে অভিযান চালায় বনভিবাগের একটি দল। এসময় বনরক্ষীদের উপস্থিতি টের পেয়ে  নৌকা ও ট্ররার ফেলে রেখে জেলে নামধারী ওইস দুবর্ৃত্তরা বনের গহিনে পালিয়ে যায়। এসময় কাউকে আটক করতে পারেনি বনবিভাগ।জব্দকৃত ইঞ্জিনচালিত ট্রলার ও নৌকায় কয়েক ড্রাম বরফ ও  একটি নিষিদ্ধ টোনা জাল পাওয়া যায়।

পূর্ব সুন্দরবনের চাদঁপাই রেঞ্জ কর্মকর্তা(এসিএফ) এনামুল হক জানান,নিষিদ্ধ সময়ে বনে প্রবেশ করায় জব্দকৃত ট্রলার ও নৌকা রেঞ্জ কার্য্যালয়ে এনে ভেঙে ফেলা হয়েছে। এসময় তিনি আরো জানান, প্রজনন কালীন সময়ে  এবং সুন্দরবন মৎস্য সম্পদসহ সকল সম্পদ সংরক্ষণে আমাদের নিয়মিত টহল অব্যাহত থাকবে।

3 responses to “সুন্দরবনের খালে মাছ শিকারের সময় জালসহ ট্রলার জব্দ ”

  1. … [Trackback]

    […] There you will find 93031 more Info to that Topic: doinikdak.com/news/31521 […]

  2. … [Trackback]

    […] Here you will find 53108 additional Info to that Topic: doinikdak.com/news/31521 […]

  3. … [Trackback]

    […] Find More here to that Topic: doinikdak.com/news/31521 […]

Leave a Reply

Your email address will not be published.

x