ঢাকা, শুক্রবার ১৭ মে ২০২৪, ০১:৪৪ অপরাহ্ন
রাবির ইসলাম ইতিহাস ও সংস্কৃতি বিভাগে নতুন সভাপতি
ভাস্কর সরকার

খুলনা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ ফায়েকউজ্জামান রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সভাপতি হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন। গতকাল (৩০ জুন, বুধবার) বিভাগীয় একাডেমিক কমিটির সভায় সদ্যবিদায়ী সভাপতি প্রফেসর ড. মো. ফজলুল হক আনুষ্ঠানিকভাবে এ দায়িত্বভার হস্তান্তর করেন।

একজন সফল সভাপতি হিসেবে প্রফেসরড. মো. ফজলুল হক বিভাগীয় শিক্ষকবৃন্দের পক্ষ থেকে অভিনন্দিত হন। সভাপতির দায়িত্ব পালনের পাশাপাশি রাবি কলা অনুষদের ডিন হিসেবেও তিনি সফলতার সাথে দায়িত্ব পালন করে যাচ্ছেন।

নতুন দায়িত্বপ্রাপ্ত সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ ফায়েকউজ্জামান বিগত ১০ বছরের অধিককাল খুবিতে প্রো-ভিসি এবং ভিসি হিসেবে সফলতার সাথে দায়িত্ব পালন শেষে বিভাগে যোগদান করেছেন। বিভাগীয় শিক্ষকমণ্ডলী তাঁকে বিভাগীয় সভাপতি হিসেবে স্বাগত এবং অভিনন্দন জ্ঞাপন করেন।

বিদায়ী এবং নবনিযুক্ত সভাপতিকে অভিনন্দন জানিয়ে সাবেক সভাপতিগণের মধ্য থেকে প্রফেসর ড. কাজী মো. মোস্তাফিজুর রহমান, প্রফেসর ড. সৈয়দা নূরে কাছেদা খাতুন, প্রফেসর ড. মো. আজিজুল হক বক্তব্য রাখেন। বিভাগীয় শিক্ষকমণ্ডলীর মধ্য থেকে বক্তব্য রাখেন প্রফেসর ড. এম.  মুন্জুরুল হক, প্রফেসর ড. ইমতিয়াজ আহমেদ,  প্রফেসর ড. দিলশাদ আরা বুলু, প্রফেসর ড.  মো. শামসুজ্জোহা এছামী, প্রফেসর ড. মাহফুজুর রহমান আখন্দ,  প্রফেসর ড. মো. হারুন অর রশীদ, প্রফেসর ড. মো. জাহাঙ্গীর আলম,  প্রফেসর ড. শাহনাজ সুলতানা সোনিয়া,  ড. মো. আরিফুর রহমান,  জনাব মো. রবিউল ইসলাম প্রমুখ। সভায় বক্তাগণ বিদায়ী সভাপতি প্রফেসর ড. মো. ফজলুল হকের উন্নয়নমূলক কার্যক্রমের প্রশংসা করেন এবং নবনিযুক্ত সভাপতি প্রফেসর ড.  মোহাম্মদ ফায়েকউজ্জামানের কাছে ভাইসচ্যান্সেলর হিসেবে এক দশকের বেশি সময় দায়িত্ব পালন করার অভিজ্ঞতার ভিত্তিতে বিভাগীয় ঐতিহ্যকে আরো বেশি সমৃদ্ধির পথে এগিয়ে নেবার প্রত্যাশা ব্যক্ত করেন।

উল্লেখ্য, ইসলামের ইতিহাস সমিতির কোষাধ্যক্ষসহ অন্যান্য সেক্টরের দায়িত্বও নতুনভাবে বন্টন করা হয়।  সমিতির বিদায়ী কোষাধ্যক্ষ প্রফেসর ড.  দিলশাদ আরা বুলুর স্থলে প্রফেসর ড. ছায়িদা আকতার, কম্পিউটার ল্যাব তত্ত্বাবধায়ক হিসেবে প্রফেসর ড.  ইমতিয়াজ আহমেদ, সেমিনার লাইব্রেরিতে প্রফেসর ড.  ছায়িদা আকতারের স্থলে প্রফেসর ড. শামসুজ্জোহা এছামী, ছাত্রকল্যাণ তহবিলে প্রফেসর ড.  এম মনজুরুল হকের স্থলে প্রফেসর ড. মাহফুজুর রহমান আখন্দ,  ক্রীড়া বিষয়ে ড. মো. আরিফুর রহমান এর স্থলে জনাব রবিউল ইসলামকে দায়িত্ব প্রদান করা হয়। সংশ্লিষ্ট সকল সেকশনে সফলতার সাথে দায়িত্ব পালনের জন্য একাডেমিক কমিটির পক্ষ থেকে বিদায়ীদের অভিনন্দন এবং নবনিযুক্ত শিক্ষকদের স্বাগত জানানো হয়।

One response to “রাবির ইসলাম ইতিহাস ও সংস্কৃতি বিভাগে নতুন সভাপতি”

  1. … [Trackback]

    […] Information to that Topic: doinikdak.com/news/31016 […]

Leave a Reply

Your email address will not be published.

x